ডুমাইন-ভেল্লাকান্দী বদ্ধ জলাশয় মৎস্য চাষ প্রকল্প উদ্বোধন

0
53

সহিদুল ইসলাম, মধুখালী

“নিরাপদ মাছে ভরবো দেশ, মুজিব বর্ষে বাংলাদেশ” এই প্রতিপাদ্য সামনে রেখে এবং দেশে মৎস্য সম্প্রসারন বৃদ্ধির লক্ষে ফরিদপুরের মধুখালী উপজেলার ডুমাইন ইউনিয়নের ডুমাইন-ভেল্লাকান্দী বদ্ধ জলাশয় মৎস্য চাষ প্রকল্পে কার্পজাতীয় মাছ ছেড়ে শনিবার বেলা ১২টায় উদ্বোধন করা হয়।

জলাশয়ে মাছের পোনা ও খাবার বিতরন অনুষ্ঠানে জেলা মৎস্য কর্মকর্তা মনিরুল ইসলাম এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন ঢাকা মৎস্য অধিদপ্তর রমনা ভবন ঢাকা অফিসের জলাশয় সংস্কারের মাধ্যমে মৎস্য উৎপাদন বৃদ্ধি প্রকল্প পরিচালক আলিমুজ্জামান চৌধুরী তিনি বলেন, এই বদ্ধ জলাশয়ে মাছ চাষ করলে দেশে মাছ বৃদ্ধি পাবে, মানুষের আমিষের চাহিদা পূরন, পরিবেশ উন্নয়ন এবং বেকার সমস্যা সমাধান হবে।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন মধুখালী উপজেলা পরিষদের চেয়ারম্যান শহিদুল ইসলাম, মধুখালী উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা শিরীন শারমিন খাঁন।

এছাড়া আরো বক্তব্য রাখেন ডুমাইন ইউনিয়নের চেয়ারম্যান খুরশিদ আলম (মাসুম) তিনি বলেন, এই প্রকল্পের মাধ্যমে মৎস্য চাষ করে আমার ইউনিয়নের ১৭৫ জন বেকার নারী-পুরুষের বেকার সমস্যা সমাধানের পথ সুগম হবে।

উক্ত অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন ডুমাইন ইউনিয়ন আওয়ামীলীগের ক্রীড়া সম্পাদক জিল্লুর রহমান (জিবলু), আড়পাড়া ইউনিয়ন রুপাতলা পানি ব্যবস্থাপনা সমবায় সমিতির সাধারন সম্পাদক ও ৮নং ওর্য়াড আওয়ামীলীগের সদস্য সামসুল আলম মোল্যা সোনা, মধুখালী উপজেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক রাজিব সাহা, কামারখালী ইউনিয়ন ছাত্রলীগের রুপক চৌধুরী সহ অত্র ডুমাইন-ভেল্লাকান্দী বদ্ধ জলাশয় মৎস্য চাষ প্রকল্পের সমবায় সমিতির সদস্য-সদস্যা এবং গন্যমান্য ব্যক্তিবর্গ প্রমুখ।

সবশেষে সভাপতি সবার বক্তব্য শুনে বলেন, আপনারা এই জলাশয়ে মৎস্য চাষ করলে দেশে মৎস্য বৃদ্ধি পাবে, আমিষের চাহিদা মেটবে এবং আপনাদের ইউনিয়নের বেকার নারী-পুরুষের বেকার সমস্যা সমাধান হবে এই কথা বলে এবং জলাশয়ে মৎস্য চাষ করার জন্য মাছের পোনা রুই, কাতলা, মৃগেল ছেড়ে ও খাবার বিতরন করে অনুষ্ঠান শেষ করেন। প্রকল্প বাস্তবায়নে উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তার কার্যালয়। মধুখালী ফরিদপুর ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here