করোনা সংক্রমনে সর্বোচ্চ রেকর্ড, আক্রান্ত ২৯১, ভারত ফেরত ৯, মৃত্যু-৪

0
38

মোকাদ্দেছুর রহমান রকি

যশোরে আবারো ২৪ ঘন্টায় নতুন করে ২শ’ ৯১ জনের করোনা শনাক্ত হয়েছে। আক্রান্তেদের মধ্যে ৯জন ভারত ফেরত। যশোর জেলায় এটি একদিনের সর্বোচ্চ আক্রান্তের রেকর্ড। এছাড়া মারা গেছেন ৪ জন। উচ্চ ঝুঁকির কারণে যশোরের ৫ পৌরসভা ও ৯টি ইউনিয়নে লকডাউন সম্প্রসারণ করা হয়েছে। তবে লকডাউন কার্যকরভাবে মানছে না সাধারণ মানুষ। তবে প্রশাসন বলছে লকডাউন কার্যকর করতে আরো কঠোরতা আরোপ করা হবে। সেইসাথে জনগণকেও সচেতন হওয়ার পরামর্শ তাদের।

স্বাস্থ্যবিভাগের দেয়া তথ্য মতে, গত ২৪ ঘন্টায় ৬শ’ ৬ জনের নমুনা পরীক্ষা করে ২শ’ ৯১জনের শরীরে সংক্রমন করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। শনাক্তের হার রেকর্ড করা হয়েছে ৪৭ শতাংশ। গত ২৪ ঘন্টায় যশোর জেলায় মারা গেছেন ৪জন। এদের মধ্যে দুইজন করোনা রোগী এবং অপর দুইজন করোনা উপসর্গ নিয়ে হাসপাতালে ভর্তি ছিলেন। বর্তমানে হাসপাতালে ভর্তি আছে ১শ’ ৮ জন।

যশোরের অতিরিক্ত জেলা ম্যাজেস্ট্রেট কাজী সায়েমুজ্জামান সাংবাদিকদের বলেন, করোনার শনাক্তের হার বৃদ্ধি পাওয়ায় আেরর একটি করোনা ডেডিকেটেট হসপিটাল প্রস্তুত করা হয়েছে। সদর হসপিটালে করোনা রোগীর চাপ বৃদ্ধি পেলে হস্তান্তর শুরু করা হবে।

অবশ্য প্রশাসন বলছে, লকডাউন কার্যকরে সব উদ্যোগ নেয়া হয়েছে। সংক্রমন ঠেকাতে আরো কঠোরতা আরোপ করা হবে বলে জানান তিনি। যশোরের মানুষ সচেতন না হলে সংক্রমন করোনা ভাইরাসের প্রার্দুভাব ঠেকাতে দারুন ভাবে হিমশিম খেতে হবে। তাই সবার উচিত প্রশাসনের নির্দেশনা মেনে চলা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here