শহীদ বীরমুক্তিযোদ্ধা হাফিজুর রহমানের সমাধির ভিত্তি প্রস্তর উদ্বোধন

0
69

সহিদুল ইসলাম, মধুখালী

দীর্ঘ ৫০ বছর জাতীয় মুক্তিযোদ্ধা কাউন্সিল (জামুকা) কর্তৃক ফরিদপুরের মধুখালী উপজেলার ডুমাইন ইউনিয়নের নিশ্চিন্তপুর পশ্চিম পাড়া জামে মসজিদের পাশে অবসরপ্রাপ্ত বিজিবি এর নায়েব সুবেদার বীরমুক্তিযোদ্ধা মুজিবুর রহমান এর বাড়ীর সাথে শহীদ বীরমুক্তিযোদ্ধা হাফিজুর রহমানের সমাধি বৃহস্পতিবার জোহর নামাজ পর উদ্বোধন করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন তার আপন ভাই বীরমুক্তিযোদ্ধা মুজিবুর রহমান, চাচাতো ভাই সেনাবাহিনীর অবসর প্রাপ্ত সার্জেন্ট ওয়ালিউর রহমান, আপন ভাই বিজিবি অবসরপ্রাপ্ত সার্জেন্ট রবিউল ইসলাম, স্ত্রী ফাতেমা বেগম, ছেলে জাকির হোসেন মোল্যা, বেটার বউ, নাতী ছেলে, নাতীন সহ গ্রামের গন্যমান্য ব্যক্তিবর্গ প্রমুখ।

জানা যায় স্বাধীনতা যুদ্ধ চলাকালীন সময়ে ১৯৭১ইং সনে ১০ই ডিসেম্বর ফরিদপুরের মধুখালী উপজেলার পশ্চিম আড়পাড়া এ.বি এম. ইদ্রিস মোল্যার জমির উত্তর পাশে পাক হানাদার বাহিনীর (সেনাবাহিনীর) ব্যানেডের আঘাতে আসর বাদ শুক্রবার শহীদ হন এবং এখানেই তার কবর দেওয়া হয়।

তাই দীর্ঘ ৫০বছর পর তার ভাইয়ের বাড়ীর সাথে নিজ গ্রাম নিশ্চিন্তপুর পশ্চিম পাড়া তার সমাধি করা হয় তার পরিবারের দাবী যেহেতু এই সমাধিতে ২৬ শে মার্চ ও ১৬ই ডিসেম্বর সহ আরো অনুষ্ঠান পালন করা হবে এবং বিভিন্ন জায়গা থেকে বিভিন্ন লোকজন আসবে সেই হিসেবে এই রাস্তাটি পাকা সহ তার নামে নামকরন করা হোক। বাড়ীর অভাবে বর্তমান তার পরিবার বর্গ নিজ গ্রাম নিশ্চিন্তপুর গ্রাম ছেড়ে বালিয়াকান্দী বসবাস করেন। পাশা পাশি তার পরিবার জামুকার নিকট একটি সরকারী বাড়ী দাবী করেন।

সবশেষে নিশ্চিন্তপুর পশ্চিমপাড়া জামে মসজিদের পেশ ইমাম মাওলানা আলমঙ্গীর হোসেন সহ মুসল্লিগন তার আত্মার স্মরণে মসজিদে দোয়া দরুদ এবং মিলাদ -মাহফিল দিয়ে অনুষ্ঠান শেষ করেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here