বাঘারপাড়া ৭ দিনের ‘কঠোর বিধিনিষেধ’ আরোপ

0
89

প্রদীপ বিশ্বাস, বাঘারপাড়া

যশোরের বাঘারপাড়ায় করোনা সংক্রমণ প্রতিরোধে উপজেলার কয়েকটি এলাকা কঠোর বিধি-নিষেধের আওতায় এনেছে করোনা সংক্রমণ প্রতিরোধ কমিটি। বৃহস্পতিবার সকালে উপজেলা পরিষদ মিলানায়তনে জরুরি সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। উপজেলা প্রশাসনিক কর্মকর্তা ফয়জুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন।

প্রশাসনিক কর্মকর্তা ফয়জুল ইসলাম জানিয়েছেন, সমগ্র পৌর এলাকা, উপজেলার বন্দবিলা ইউনিয়নসহ খাজুরা বাজার ও নারিকেলবাড়িয়া ইউনিয়নসহ নারিকেলবাড়িয়া বাজার কঠোর বিধি-নিষেধের আওতায় আনা হয়েছে। এসব এলাকায় সকাল ৮ টা থেকে দুপুর ১ টা পর্যন্ত কাঁচাবাজার ও মুদি দোকান খোলা থাকবে এবং অন্যান্য দিনের মতো অফিসও খোলা থাকবে। সিদ্ধান্তে আরও জানানো হয়েছে, ২৪ ঘন্টা ঔষধ সামগ্রীর দোকান খোলা থাকবে এবং বাদ বাকি সমস্ত দোকান বন্ধ থাকবে। আগামী ১৯ জুন থেকে ২৫ জুন পর্যন্ত এসব বাজার কঠোর বিধি-নিষেধের আওতায় থাকবে। এ সংক্রান্ত বিষয়ে কমিটির সিদ্ধান্ত অনুযায়ী রেজুলেশন করা হয়েছে।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. শরিফুল ইসলাম জানিয়েছেন, বাঘারপাড়ায় হঠাৎ করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় করোনা সংক্রমণ প্রতিরোধ কমিটির সিদ্ধান্ত অনুযায়ী কয়েকটি বাজার কঠোর বিধিনিষেধের আওতায় আনা হয়েছে। উপজেলাতে ৬২ জন করোনা আক্রান্ত রোগী রয়েছেন। হাসপাতালের আইসোলেশানে চিকিৎসা নিচ্ছেন ৩ জন। বাকীরা বাড়িতেই চিকিৎসা নিচ্ছেন। তিনি আরো বলেন, হাসপাতালের মেডিকেল টেকনিশিয়ান (এমটি) ল্যাব করোনায় আক্রান্ত হওয়ায় তিন দিন ধরে করোনার নমুনা সংগ্রহ বন্ধ রয়েছে। সিভিল সার্জন অফিসে এ বিষয়ে চিঠি দেওয়া হয়েছে। তবে দ্রুতই সমস্যার সমাধান করা হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here