ঝিকরগাছা ‘কঠোর বিধিনিষেধ’র প্রথমদিনে প্রশাসন ও দোকানীদের কানামাছি খেলা

0
51

আফজাল হোসেন চাঁদ, ঝিকরগাছা

মঙ্গলবার (১৫জুন) জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট তমিজুল ইসলাম খান স্বাক্ষরিত গণবিজ্ঞপ্তির মাধ্যমে যশোরের ঝিকরগাছা উপজেলার ঝিকরগাছা পৌরসভায় ক্রমাগতই করোনা ভাইরাসের প্রভাব বৃদ্ধি পাওয়ায় বৃহস্পতিবার (১৭জুন) প্রথম প্রহর থেকে শুরু হয়ে সপ্তাহ ব্যাপী কঠোর বিধিনিষেধ।

এই বিধিনিষেধ পালনের জন্য উপজেলা ও থানা পুলিশ প্রশাসন টিম কঠোর পরিশ্রম করলেও স্থানীয় বাজারের দোকানীরা প্রশাসনের সাথে কানামাছি খেলা করতে দেখা গেছে।

সকাল ৬টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত স্বাস্থ্য বিধি মেনে নিত্যপ্রয়োজনীয় ঔষধ, কৃষি উপকরণ, মুদি দোকান, কাঁচাবাজার, খাদ্যশষ্য ও হোটেল খোলা থাকলেও কঠোর বিধিনিষেধের আওতায় গার্মেস, জুতা, ইলেকটনিক্স, কসমেটিক্স থাকলেও দোকানীরা প্রশাসনের সাথে কানামাছি খেলা করতে দেখা যায়।

প্রশাসনের কোন সদস্য দোকানীদের বিবিনিষেধ মানতে বলে দোকন বন্ধ করতে বলে কিছু দুরে চলে গেলেই আরাবও দোকানীরা তাদের দোকান খুলে বেচাকেনা করছে অথবা বন্ধ দোকানের ভিতরে কর্মচারী রেখে বাহির থেকে তাদের কার্যক্রম পরিচালনা করেই চলেছে।

করোনা ভাইরাসের এই চলমান কঠোর বিধিনিষেধে প্রশাসনকে আরো কঠোর হতে উপজেলার সচেতন মহল দাবী জানিয়েছেন।

উপজেলা পৌরসদরের বিভিন্ন স্থানে লকডাউন পর্যাবেক্ষণ করেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান মনিরুল ইসলাম, উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আরাফত রহমান, উপজেলা ভাইস চেয়ারম্যান সেলিম রেজা, মহিলা ভাইস চেয়ারম্যান লুবনা তাক্ষী, সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ডা. কাজী নাজিব হাসান, থানার অফিসার ইনচার্জ আব্দুর রাজ্জাক।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here