করোনায় যশোরে ৩ জনের মৃত্যু, আক্রান্ত ২৪৯ জন

0
43

মোকাদ্দেছুর রহমান রকি

যশোরে ২৪ ঘন্টায় নতুন করে আরো ২৪৯ জন সংক্রমন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে। আক্রান্তদের মধ্যে ১৫ জন ভারত ফেরত। এটি জেলায় একদিনের সর্বোচ্চ আক্রান্তের রেকর্ড। এছাড়া মারা গেছেন তিনজন। উচ্চ ঝুঁকির কারণে যশোরের দুটি পৌরসভায় লকডাউন চললেও তা মানছে না সাধারণ মানুষ। তবে জেলা ও পুলিশ প্রশাসন বলছে লকডাউন কার্যকর করতে আরো কঠোরতা আরোপ করা হবে। সেইসাথে জনগণকেও সচেতন হওয়ার পরামর্শ তাদের।

যশোরের অতিরিক্ত জেলা ম্যাজেস্ট্রেট কাজী সায়েমুজ্জামান সাংবাদিকদের বলেন, গত ২৪ ঘন্টায় যশোরে ৫২৮ জনের নমুনা পরীক্ষা করে ২৪৯ জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার ৪৭ শতাংশ। মঙ্গলবার ১৫ জুন মারা গেছেন তিনজন। এদের মধ্যে একজন করোনা রোগী এবং অপর দুইজন করোনা উপসর্গ নিয়ে হাসপাতালে ভর্তি ছিলেন। মঙ্গলবার ১৫ জুন তিনজনসহ গত এক সপ্তাহে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেলেন ১৫জন।

এদিকে করোনার উর্ধ্বগতির কারণে যশোর পৌরসভা ও নওয়াপাড়া পৌরসভায় লকডাউন চললেও তা মানছে না সাধারণ মানুষ। স্বাভাবিক দিনের মতই শহরের রয়েছে মানুষের চলাচল। অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট কাজী সায়েমুজ্জামান বলেন, লকডাউন কার্যকরে সব উদ্যোগ নেয়া হয়েছে। সংক্রমন ঠেকাতে আরো কঠোরতা আরোপ করা হবে বলে জানান তিনি। তিনি আরো বলেন, মঙ্গলবার ১৫জুন জেলা করোনা প্রতিরোধ কমিটির সভা রয়েছে। সভায় লকডাউন আরো বৃদ্ধি করা হতে পারে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here