আশাশুনিতে সাংবাদিককে প্রাণ নাশের হুমকির প্রতিবাদে সপ্তাহব্যাপী কর্মসূচি

0
17

আশাশুনি প্রতিনিধি

ভিন্নমতের মানুষের কাজের তথ্য তুলে ধরে সংবাদ প্রকাশের জেরে চেয়ারম্যান লিটন কর্তৃক সাংবাদিক আলী নেওয়াজকে প্রাণ নাশের হুমকি প্রদানের প্রতিবাদে আশাশুনি প্রেসক্লাবে জরুরী সভা অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার বেলা ১১টায় প্রেসক্লাব কার্যালয়ে এ সভা অনুষ্ঠিত হয়। সভায় আইনানুগ ব্যবস্থা গ্রহণসহ বিভিন্ন দাবীতে সপ্তাহব্যাপী কর্মসূচির সিদ্ধান্ত গৃহীত হয়েছে। প্রেসক্লাবের সভাপতি জিএম আল ফারুকের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সমীর রায়ের উপস্থাপনায় সভায় বক্তব্য রাখেন, সাবেক সভাপতি জি এম মুজিবুর রহমান, এসএম আহসান হাবীব, সহ-সভাপতি আলী নেওয়াজ, আব্দুল আলিম, সাংগঠনিক সম্পাদক এসকে হাসান, অর্থ সম্পাদক শাহাদাৎ হোসেন টিটল, দপ্তর সম্পাদক আকাশ হোসেন, ক্রীড়া সম্পাদক বোরহান উদ্দীন বুলু, সাংবাদিক বাহবুল হাসনাইন, গোলাম মোস্তফা, হাবিবুল্লাহ বিলালী, সোহরাব হোসেন, নুর আলম, ফায়জুল কবীর, মুকুল শিকারী, জগদীশ চন্দ্র, শেখ আরাফাত হোসেন প্রমুখ।

সভায় বক্তারা বলেন, দুদকসহ একাধিক দপ্তরে দুর্নীতির অভিযোগে অভিযুক্ত দাম্ভিক আনুলিয়া ইউপি চেয়ারম্যান আলমগীর আলম লিটন একটি সংবাদ প্রকাশকে কেন্দ্র করে সম্পূর্ণ গায়ে পড়ে সাংবাদিক আলী নেওয়াজকে প্রবীণ সাংবাদিক জিএম মুজিবুর রহমান, দপ্তর সম্পাদক আকাশ হোসেন ও সদস্য ফায়জুল কবীরসহ অন্য সাংবাদিকদের সামনে প্রাণ নাশের হুমকি দিয়ে আনুলিয়ায় পেলে তাকে দেখে নেওয়ার আস্ফালন করেছেন।

তিনি আরও বলেছেন আমি এর বদলা নিয়ে তবে ছাড়ব। তার এ ধৃষ্টতাপূর্ণ আচরণ আশাশুনি প্রেসক্লাবের সাংবাদিকদের ক্ষুব্ধ করেছে। তাই তাকে দৃষ্টান্তমূলক শাস্তির দাবী জানিয়ে সামাজিক দুরত্ব ও স্বাস্থ্যবিধি মেনে সপ্তাহব্যাপী কর্মসূচির ঘোষণা দেওয়া হয়েছে।

কর্মসূচির মধ্যে বুধবার (১৬ জুন) মানববন্ধন, বৃহস্পতিবার (১৭ জুন) প্রতিবাদ সমাবেশ ও প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান ও রবিবার (২০ জুন) মৌন মিছিল ও আলোচনা সভার আয়োজন করা হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here