আশাশুনির কেয়ারগাতি বেড়ীবাঁধের গতি হচ্ছেনা!

0
38

এম এম নুর আলম, আশাশুনি

আশাশুনি উপজেলার বড়দল ইউনিয়নের কেয়ারগাতিতে পাউবো’র বেড়ীবাঁধ ভেঙ্গে ও জরাজীর্ণ হয়ে এলাকাকে বারবার প্লাবিত করা ও ঝুঁকিতে রাখা এলাকাবাসীকে দুশ্চিন্তামুক্ত করার কোন উদ্যোগ হয়নি। ফলে বাঁধের গতি না হওয়ায় চরম ভাবে হতাশ হয়ে পড়েছে এলাকাবাসী।

জানাগেছে, কেয়ারগাতী খেয়াঘাট সংলগ্ন ওয়াপদা বাঁধ ভাঙ্গন ক্রিয়া চলছে বছরের পর বছর ধরে। বছরে বিভিন্ন সময় বাঁধ উপচে ও ভেঙ্গে এলাকা প্লাবিত হয়ে থাকে। এলাকার মানুষ নির্ঘুম দিন-রাত যাপন ও মহা বিপদ মাথায় নিয়ে বসবাস করে আসছে। আম্পান ও সবশেষ ইয়াশ এর তান্ডব ও প্রভাবে বাঁধটি উপচে ও ভেঙ্গে লোকালয় প্লাবিত হয়। এলাকার মানুষ স্বেচ্ছাশ্রমের মাধ্যমে বাঁধ সাময়িক ভাবে রক্ষা করলেও তা খুবই ঝুঁকিপূর্ণ হয়ে পড়েছে।

বাঁধ এতটা ছোট ও জীর্ণশীর্ণ হয়ে পড়েছে যে, যে কোন তিথিতে বাঁধ উপচে বা ভেঙ্গে এলাকা প্লাবিত হতে পারে। এলাকাবাসীর পক্ষ হতে বারবার উর্দ্ধতন কর্তপক্ষের কাছে নিবেদন করলেও কোন ফল হয়নি। পত্রপত্রিকায় অসংখ্যবার রিপোর্ট হলেও অজ্ঞাত কারনে স্থায়ীভাবে রক্ষার কোন উদ্যোগ পরিলক্ষিত হয়নি। বিষয়টি জরুরী ভাবে বিবেচনায় নিয়ে কার্যকর পদক্ষেপ গ্রহনের জন্য উর্দ্ধতন কর্তৃপক্ষের আশু হস্তক্ষেপ কামনা করেছেন এলাকাবাসী।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here