বিএসএফ’র হাতে চীনা নাগরিক আটক

0
23

আন্তর্জাতিক ডেস্ক

বাংলাদেশ-ভারত সীমান্তের কাছাকাছি ভারতীয় অংশ থেকে হান জুনওয়ে নামে ৩৬ বছর বয়সী এক চীনা নাগরিককে আটক করেছে বিএসএফ। গতকাল বৃহস্পতিবার তাকে আটক করা হয়। ভারতীয় সংবাদমাধ্যম হিন্দুস্তান টাইমস এ তথ্য জানিয়েছে।

প্রতিবেদনে বলা হয়, ‘বাংলাদেশ-ভারত সীমান্ত দিয়ে চীনের হুবেই প্রদেশের ওই নাগরিক ভারতে প্রবেশ করে। তার কাছে বৈধ কাগজপত্র ছিল না। তাকে জিজ্ঞাসাবাদের পর বিএসএফ জানিয়েছে, তার অবৈধ ব্যবসার সহযোগী সান জিয়াং আগেই উত্তরপ্রদেশে পুলিশের অ্যান্টিটেরোরিস্ট স্কোয়াডের হাতে আটক হয়েছেন।’

দক্ষিণ বাংলা সীমান্তের বিএসএফ ডিআইজি এসএস গুলেরিয়া বলেন, ‘তাকে এখনো জিজ্ঞাসাবাদ চলছে। তিনি কোনো গোয়েন্দা সংস্থা বা কেনো সংগঠনের হয়ে কাজ করছে কিনা আমরা তা বের করার চেষ্টা করছি।’

বিএসএফ কর্তৃপক্ষ তার কাছ থেকে একটি ল্যাপটপ, দুটি আইফোন, দুটি খোলা ড্রাইভ, একটি বাংলাদেশি সিমকার্ড, মার্কিন ডলার এবং ভারতীয় মুদ্রা জব্দ করেছে।

জিজ্ঞাসাবাদে চীনা নাগরিক হান জুনওয়ে বলেছেন, ‘তিনি ২০১০ সালের পর থেকে চারবার ভারতে এসেছেন এবং হায়দ্রাবাদ, দিল্লি এবং গুরুগ্রামে ভ্রমণ করেছেন। তিনি গুরুগ্রামে স্টার স্প্রিং নামে একটি হোটেলের মালিক।’ বিএসএফ তার বক্তব্যকে যাচাই করছে।

ভারতীয় কর্মকর্তারা বলছেন, অভিযুক্ত ব্যক্তি অবৈধভাবে ভারতে প্রবেশের চেষ্টা করছিলেন। এ সময় তাকে থামতে বলা হলে দৌড়ে পালানোর চেষ্টা করেন। পরে ধাওয়া করে ধরা হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here