‘মেয়েরা মোবাইল ফোন ব্যবহার করায় বাড়ছে ধর্ষণ’

0
51
ভারতের উত্তর প্রদেশের মহিলা কমিশনের সদস্যা মীনা কুমারী

অনলাইন ডেস্ক

নারীরা মোবাইল ফোন ব্যবহার করার কারণেই ধর্ষণ বেড়ে যাচ্ছে বলে মন্তব্য করেছেন ভারতের উত্তর প্রদেশের মহিলা কমিশনের সদস্যা মীনা কুমারী। আলীগড়ে এক শুনানিতে উপস্থিত হয়ে তিনি এ বিতর্কিত মন্তব্য করেন।

মীনা কুমারী বলেন, ‘মেয়েদের হাতে মোবাইল দেওয়া উচিত নয়। মোবাইলের জন্য বাড়ছে ধর্ষণের ঘটনা। মোবাইল হাতে পাওয়ার ফলে অচেনা ছেলেদের সঙ্গে কথা বলতে শুরু করে মেয়েরা। তারপর তাদের সঙ্গে পালিয়ে যায়। পরে যৌন নির্যাতনের শিকার হয় তারা।”

এ কথা বলতে গিয়ে কন্যা সন্তানের মায়েদের আচরণ কেমন হওয়া উচিৎ, তা নিয়েও পরামর্শ দিয়েছিলেন মিনা কুমারী। তার কথায়, মেয়েদের লালন-পালনের ক্ষেত্রে মায়েদের যত্মবান হওয়া দরকার। মেয়েরা কখন কার সঙ্গে মেলামেশা করছে, তা দেখে রাখা দরকার।

মোবাইল ধর্ষণ বাড়াচ্ছে, এমন কথা বলার ব্যাখ্যাও দিয়েছেন মিনা কুমারী। তিনি বলেন, ‘বিভিন্ন জেলায় প্রতিদিন মেয়েদের বিরুদ্ধে ২০-২২টি অপরাধের খবর পাই। দেখা যায় তার মধ্যে ৫-৬টি অপরাধের জন্য এই মোবাইল দায়ী থাকে। এই ফোনে বন্ধুত্ব পাতিয়ে মেয়েরা পালিয়ে যায়। পরে নির্যাতিতা হয় তারাই। আসলে এখনো গ্রামের মেয়েরা মোবাইল ফোনের সঠিক ব্যবহার জানে না। তবে মিনা কুমারীর এমন মন্তব্য সমর্থন করেনি যোগী রাজ্যের মহিলা কমিশন।

এ বিষয়ে উত্তর প্রদেশ মহিলা কমিশনের ভাইস প্রেসিডেন্ট অনুজা চৌধুরী বলেন, ‘মেয়েদের হাতে মোবাইল দেওয়া অনুচিৎ, এটা বলা ঠিক নয়। তবে তারা যাতে মোবাইলের ভুল ব্যবহার না করে সেদিকে নজর রাখা দরকার। অচেনা মানুষের সঙ্গে কথা না বলে সেটা দেখতে হবে।’

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here