বৃহস্পতিবার যশোরে ২শ’ জনের করোনা সনাক্ত

0
13

মোকাদ্দেছুর রহমান রকি

কোভিড-১৯ রোগে যশোরে বৃহস্পতিবার ২৪ ঘন্টায় নতুন করে ২শ’ গ্রাম আক্রান্তর খবর জানিয়েছেন জেলা সিভিল সার্জন ডাক্তার শেখ আবু শাহীন। এ নিয়ে যশোর জেলায় করোনা ভাইরাসে আক্রান্তর সংখ্যা দাঁড়িয়েছে ৭৮৯৬জন। মারা গেছে ৮৪জন। সুস্থ্য হয়েছেন ৬৬৬০জন।

সিভিল সার্জন অফিস সূত্রে জানাগেছে, গত ২৪ ঘন্টায় অর্থাৎ বুধবার সন্ধ্যায় যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ^বিদ্যালয় থেকে ৩৩২টি নমুনার রিপোর্ট প্রেরণ করেন। এর মধ্যে ১৪৮ জনের শরীরে সংক্রমন করোনা ভাইরাস পজিটিভ।

একই সময় খুলনা মেডিকেল কলেজ হাসপাতাল থেকে ৯টি নমুনার রিপোর্টে ২ জনের শরীরে করোনা ভাইরাস এবং যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালসহ র‌্যাপিট অ্যান্টিজেন্টের মাধ্যমে ১৪৪ জনের শরীর পরীক্ষা করে ৫০ জনের শরীরের সংক্রমন করোনা ভাইরাস পজিটিভ ধরা পড়ে।

দিনদিন যশোর জেলায় নতুন করে সংক্রমন করোন ভাইরাস ছড়িয়ে পড়ছে। করোনা ভাইরাস যাতে ছড়িয়ে না পড়ে তার জন্য জেলা প্রশাসন কঠোর অবস্থানে যেতে শুরু করেছে। বৃহষ্পতিবার সকাল থেকে যশোর পৌরসভার এলাকায় আংশিক লডডাউনের আওতায় আনা হয়েছে।

যার কারনে ঔষধ, খাবার হোটেল ও নিত্য প্রয়োজনীয় মুদী দোকান ছাড়া সব ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রাখা হয়েছে। বৃহস্পতিবার জেলার সিভিল সার্জন অফিস থেকে নতুন করে ২শ’ জন করোনা ভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা জানানো হয়।

আক্রান্ত ২শ’ জনের মধ্যে যশোর সদর উপজেলায় ১৪৫জন, অভয়নগর উপজেলায় ১৬জন, শার্শা উপজেলায় ১২জন, ঝিকরগাছা উপজেলায় ৯জন বাঘারপাড়া ও চৌগাছা উপজেলায় ৯জন করে এবং কেশবপুর ও মণিরামপুর উপজেলায় ২ জন করে আক্রান্ত হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here