যৌতুকের জন্য মারপিটের অভিযোগে মামলা, স্বামী গ্রেফতার

0
28

বিশেষ প্রতিনিধি

যৌতুকের তিন লাখ টাকার জন্য নির্যাতনের মুখে গৃহবধূ বাড়ি হতে এক কাপড়ে তাড়িয়ে দেওয়ার অভিযোগে কোতয়ালি মডেল থানায় মঙ্গলবার দিবাগত গভীর রাতে মামলা হয়েছে। মামলায় আসামী করা হয়েছে যশোর শহরের বকচর প্রাইমারী স্কুলের সামনে আলতাফ হোসেন আলতুর ছেলে আবুল কালামকে। পুলিশ আবুল কালামকে গ্রেফতার করে বুধবার আদালতে সোর্পদ করেছে। মামলাটি করেছে যশোর শহরের বকচর হুশতলা কবরস্থান পাড়ার মনোয়ার হোসেন মানুর মেয়ে মোছাঃ মাহমুদা বেগম।

তিনি মামলায় উল্লেখ করেন, বিগত ১৮ বছর পূর্বে আবুল কালামের সাথে তার বিয়ে হয়। বিয়ের সময় গৃহবধূর পিতা সকল প্রকার স্বর্ণালংকার এবং সাংসারিক মালামাল ফার্নিচার সর্বমোট ৩লাখ ৬৩ হাজার টাকা প্রদান করেন। সংসার জীবনে গৃহবধূ তিন সন্তানের জননী হন। ঘর সংসার করাকালে আবুল কালাম সর্বদা যৌতুক চেয়ে গৃহবধূর উপর শারীরিক ও মানসিক নির্যাতন করতে থাকে। সন্তানের কথা চিন্তা করে স্বামীর শত নির্যাতন সহ্য করে সংসার করার চেষ্টা করতে থকে। তারপরও যৌতুক লোভী আবুল কালাম সর্বদা মাহমুদা বেগমের উপর শারীরিক ও মানষিক নির্যাতন করতে থাকে। ফলে গৃহবধূ বিষয়টি তার পিতা, মাতা ও ভাই মানিক মোল্যাগনকে জানালে তারা সুখ ও সন্তানের ভবিষ্যতের কথা চিন্তা করে ইতিপূর্বে আসামীর চাহিদা মোতাবেক যৌতুক বাবদ নগদ ৫লাখ ও আবুল কালামের বসত ঘর তৈরী বাবদ সাড়ে ৩লাখ টাকাসহ সাংসারিক অন্যান্য মালামাল যার মূল্য দেড়লাখ টাকাসহ ১০লাখ টাকা প্রদান করে।

গৃহবধূর বাপের বাড়ি হতে যৌতুকের টাকা নেওয়ার পর পূর্বের ন্যায় ৩লাখ টাকা যৌতুক দাবী করে নির্যাতন শুরু করে। গৃহবধূ স্বামী আবুল কালামকে আর যৌতুক প্রদান করবে না বললে আবুল কালাম গৃহবধূকে হুমকী ধামকী প্রদান করে বলতে থাকে তার চাহিদা মোতাবেক যৌতুক প্রদান না করলে দ্বিতীয় বিয়ে করে সেখান থেকে যৌতুক গ্রহন করে গৃহবধূ মাহমুদা বেগমকে তালাক প্রদান করবে। অনুমান দুই বছর পূর্বে আবুল কালাম দ্বিতীয় বিয়ে করে গৃহবধূ মাহমুদা বেগমের উপর নির্যাতনের মাত্রা বাড়িয়ে দেয়।

গত ২ জুন রাত ১১ টায় গৃহবধূ মাহমুদা বেগম আবুল কালামের ঘরে গৃহবধূ অবস্থান কালে তার কাছে পূর্বের ন্যায় ৩লাখ টাকা যৌতুক দাবি করে। যৌতুক দিতে অপারগতা প্রকাশ করলে তাকে মারপিট পূর্বক ও তিন মেয়েকে এক কাপড়ে বাড়ি হতে বের করে দেয়। গৃহবধূ বাড়িতে এসে পিতা ও ভাইকে জানালে আহত অবস্থায় গৃহবধূকে যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে চিকিৎসার ব্যবস্থা করে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here