দক্ষিণ আফ্রিকায় একসঙ্গে ১০ সন্তানের জন্ম

0
117
একসঙ্গে ১০ সন্তানের জন্ম দেওয়া নারী গোসিয়ামি থামারা সিথোলের সঙ্গে তার স্বামী তেভোহো সোটেটসি। ছবি : এএনএ

সত্যপাঠ ডেস্ক

একসঙ্গে ১০ সন্তানের জন্ম দিয়ে বিশ্বে রেকর্ড গড়লেন দক্ষিণ আফ্রিকার এক নারী। গত সোমবার রাতে তিনি একসঙ্গে ১০ সন্তান জন্ম দেন। দক্ষিণ আফ্রিকাভিত্তিক সংবাদমাধ্যম ইন্ডিপেনডেন্ট অনলাইনের প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

এর আগে মালির এক নারী মরক্কোর একটি হাসপাতালে একসঙ্গে ৯ সন্তানের জন্ম দেন। এটি গিনেস বুক ওয়ার্ল্ডে রেকর্ড গড়ে। তবে দক্ষিণ আফ্রিকায় ১০ সন্তান জন্ম দেওয়ার ঘটনাটির সত্যতা যাচাই করবে গিনেস কর্তৃপক্ষ। ঘটনা সত্যি হলে আগের রেকর্ড ভাঙবে এটি।

একসঙ্গে ১০ সন্তান জন্ম দেওয়া ওই নারীর নাম গোসিয়ামি থামারা সিথোল। তার বয়স ৩৭ বছর। নিউইয়র্ক পোস্টের প্রতিবেদনে বলা হয়েছে, গোসিয়ামি একসঙ্গে আট সন্তানের জন্ম দিতে যাচ্ছেন বলে প্রাথমিকভাবে মনে করা হয়। কিন্তু গত সোমবার রাতে তিনি একসঙ্গে ১০ সন্তান জন্ম দেন।

এ ঘটনায় গোসিয়ামি ও তার পরিবারের সদস্যরা বিস্মিত হয়েছেন। কারণ, পরীক্ষায় গোসিয়ামির গর্ভে আট সন্তান থাকার বিষয়টি এসেছিল। গোসিয়ামির স্বামী তেভোহো সোটেটসি জানান, ১০ সন্তানের মধ্যে ছেলে ৭টি ও মেয়ে ৩টি। তিনি খুবই খুশি, আবেগাপ্লুত।

গোসিয়ামি জানান, তার গর্ভধারণের বিষয়টি স্বাভাবিক ছিল। সন্তানধারণের জন্য তিনি কোনো চিকিৎসাও নেননি। দক্ষিণ আফ্রিকার এই নারী আগে যমজ সন্তানের জন্ম দেন। তাদের বয়স এখন ছয় বছর।

তিনি আরও জানান, একসঙ্গে এত বেশি সন্তান গর্ভধারণের বিষয়টি জানার পর তিনি হতবিহ্বল হয়ে পড়েন। তিনি মনে করেছিলেন সর্বোচ্চ দু-তিনটি সন্তান তার গর্ভে থেকে থাকতে পারে। তার চেয়ে বেশি নয়। কিন্তু চিকিৎসক যখন তার চেয়েও বেশি সন্তান গর্ভে থাকার কথা জানান, তখন বিষয়টি তার বিশ্বাস করতেই সময় লেগে যায়।

কোনো নারীর একসঙ্গে ১০ সন্তান জন্মদানের ঘটনাটি সত্যি হলে, তা হবে বিশ্ব রেকর্ড। গিনেস ওয়ার্ল্ড রেকর্ডসের এক প্রতিনিধি নিউইয়র্ক পোস্টকে জানিয়েছেন, তারা খবরটি সম্পর্কে অবগত আছেন। তারা বিষয়টির সত্যতা খতিয়ে দেখছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here