আশাশুনির মানিকখালী চরের ভাঙ্গন কবলিত বেড়ীবাঁধ পরিদর্শন করলেন উপজেলা চেয়ারম্যান

0
66

এম এম নুর আলম, আশাশুনি

ঘূর্ণিঝড় ‘ইয়াশ’ এর প্রভাবে নদীর পানি বৃদ্ধি পেয়ে আশাশুনি সদর ইউনিয়নের মানিকখালী চরের বেড়ীবাঁধ ভেঙে যাওয়ায় ভাঙন কবলিত এলাকা পরিদর্শন করেছেন আশাশুনি উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি এবিএম মোস্তাকিম। শুক্রবার বিকালে তিনি এ ভেঙে যাওয়া বাঁধ পরিদর্শন করেন ও ক্ষতিগ্রস্থ পরিবারের খোঁজখবর নেন।

এসময় তিনি বলেন, ঘূর্ণিঝড় ‘ইয়াশ’ এর প্রভাবে নদীর পানি বৃদ্ধি পেয়ে মানিকখালী চরের বেড়ীবাঁধ ভেঙে বিস্তীর্ণ এলাকা প্লাবিত হয়ে প্রায় ১৩০ পরিবার পানিবন্দি হয়েছে। এছাড়াও অসংখ্য কাঁচা ঘরবাড়ী ভেঙে গেছে এবং শত শত মৎস্য ঘের প্লাবিত হয়েছে।

তিনি আরও বলেন, ইতিমধ্যে এই ভাঙ্গন কবলিত চরের মানুষের জন্য সরকারী খাদ্য সহায়তার পাশাপাশি আমি ব্যক্তিগত ভাবে ডালসহ অন্যান্য খাবারের ব্যবস্থা করেছি। এসময় এবিএম মোস্তাকিম তার ব্যক্তিগত অর্থায়নে দ্রুত বাঁধ নির্মাণের ঘোষণা দিলে উপস্থিত ভাঙন কবলিত চরের মানুষের মনে হাসি ফুটে ওঠে। উপজেলা চেয়ারম্যান বলেন, আমি সবসময় আপনাদের পাশে ছিলাম এবং আছি। যে কোন সমস্যা হলে আমাকে বলবেন, আমি সাথে সাথে সমাধানের চেষ্টা করব। এসময় তিনি সকলকে ধৈয্যের সাথে এ দূর্যোগ মোকাবেলা করার করার আহবান জানান।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here