যশোরে নতুন করে আক্রান্ত ৮১জন, ভেরিয়েন্টের আশংকায় সর্তকতা মূলক পদক্ষেপ গ্রহন

0
23

মোকাদ্দেছুর রহমান রকি

পাশ্ববর্তী ভারতে সংক্রমন করোনা ভাইরাস ছড়িয়ে পড়ায় যশোর এলাকার সীমান্তবর্তী এলাকায় সর্তক অবস্থা জারি করেছেন জেলা প্রশাসন। ভারতে করোনা ভাইরাস ভেরিয়েন্ট আকার ধারণ করায় সীমান্তবর্তীর পাশাপাশে যশোর শহর ও বিভিন্ন উপজেলায় সর্তকতা জারি করেছেন।

মাস্ক ব্যবহার বাধ্যতা মূলক করতে জেলা ও পুলিশ প্রশাসন এখন মাঠে। মাস্ক ছাড়া ও অতিপ্রয়োজন ছাড়া বাইরে না যাওয়ার পরামর্শ দেওয়া হচ্ছে। সচেতনা মূলক ভাবে মাস্ক ব্যবহার নিশ্চিত করতে প্রশাসনের পক্ষে বেশ কয়েকটি ভ্রাম্যমান আদালত যশোর শহর ছাড়াও বিভিন্ন উপজেলায় কাজ করছে।

করোনা ভাইরাস যশোর অঞ্চলে ভেরিয়েন্ট আকার ধারণ করতে না পারে তার জন্য চরম সর্তকর্তার মধ্যে রয়েছে জেলা স্বাস্থ্য, জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসন।

সীমান্তবর্তী বেনাপোল বন্দর এলাকা যে কোন মুহুর্তে আবার ও লকডাউনের আওতায় আসতে পারে বলে জেলা প্রশাসনের পক্ষ থেকে আশংকা প্রকাশ করেছেন।

এরই মাঝে সোমবার ৩১ মে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ^বিদ্যালয়ের জেনোম সেন্টার থেকে ২৮৯টি নমুনার রিপোর্টে ৭০ জনের শরীরে ও যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালের র‌্যাপিট অ্যান্টিজেন্ট এর মাধ্যমে ১১ জনের শরীরে পরীক্ষা করে সকলের শরীরে সংক্রমন করোনা ভাইরাস পজিটিভ মেলে।

নতুন করে যশোরে ৮১ জন আক্রান্ত নিয়ে এ যাবত মোট আক্রান্ত ৭ হাজার ১১জন। আক্রান্ত কারীদের মধ্যে যশোর সদর উপজেলায় ৪৬৭০জন, অভয়নগর উপজেলায় ৬৬৭জন, বাঘারপাড়া উপজেলায় ১৩৪জন, চৌগাছা উপজেলায় ২১৭জন, ঝিকরগাছা উপজেলায় ৩৮৩জন, কেশবপুর উপজেলায় ২৯৪জন, মণিরামপুর উপজেলায় ২১৩জন ও শার্শা উপজেলায় ৪৩৩জন রয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here