করোনা মোকাবেলায় জেলা প্রশাসনের ভার্চুয়াল বৈঠক

0
106

বেনাপোল প্রতিনিধি

করোনা ভাইরাস প্রতিরোধ ও মোকাবেলা করার জন্য বেনাপোল পৌর মেয়র জেলা প্রশাসন , পুলিশ প্রশাসন, উপজেলা প্রশাসন এর সাথে ভার্চুয়াল বৈঠক করেন। বুধবার তিনি বেনাপোল পৌর সভা নিজ অফিস কক্ষ থেকে এ বৈঠকে যোগদান করেন। এসময় করোনা প্রার্দুর্ভাব নিয়ে বেনাপোল পৌর সভার বিভিন্ন সতর্কতামুলক কার্যক্রম ও অনেকের কাজ না থাকা সম্পর্কে বৈঠকে আলোচনা করেন। এছাড়া তিনি বেনাপোল বেনাপোল পৌর এলাকায় মেয়র লিটন আজ সাধারণ ও ভ্র্যাম্যমান মানুষের মাঝে মাস্ক বিতারন করেন।

ভার্চুয়াল বৈঠকে যোগ দেন যশোর জেলা প্রশাসক তমিজুল ইসলাম খান, পুলিশ সুপার প্রলয় কুমার জোয়ার্দার (বিপিএম (বার) পিপিএম) শার্শা উপজেলা নির্বাহী কর্মকর্তা মীর আলীফ রেজা, শার্শা থানা অফিসার্চ ইনচার্জ বদরুল আলম খান, বেনাপোল পোর্ট থানা ইনচার্জ মামুন খান।

বেনাপোল পৌর মেয়র গত বছর করোনার শুরুতে এই শহরকে করোনা মুক্ত রাখতে এবং কেউ যাতে খাদ্য অভাবে কস্ট না পায় তার ব্যবস্থা নিয়েছিল। তিনি প্রধান মন্ত্রীর ত্রান তহবিলের সহযোগিতা ছাড়াও নিজ অর্থায়নে পৌর সভার কয়েক শত অসহায় কর্মহীন মানুষকে খাদ্য সহায়তা করেছেন। এছাড়া এই শহর সীমান্তের প্রধান প্রবেশ দ্বার হওয়ায় ভারত ফেরত পাসাপোর্ট যাত্রীদের সংস্পর্শে যাতে কেউ না যায় তার জন্য মাইকিং করে জনগনকে সতর্ক করছে পৌর সভার উদ্যেগে। সে দেশ থেকে বাংলাদেশী পাসপোর্ট যাত্রী যারা পৌর বিয়ে বাড়ি কমিউনিটি সেন্টারে ছিল তাদের দেখ ভাল এর দায়িত্ব ও তিনি পৌর সভা থেকে করেন। তিনি বেনাপোল পৌর সভায় নিজ উদ্যেগে অক্সিজেন সিলিন্ডার এর ব্যবস্থা করেন। এছাড়া পৌর সভা থেকে বার বার জীবানু নাশক ঔষধ ছিটান হয় পৌর এালকার সরকারী অফিস সহ সকল এলাকায়। যা এখনো অব্যাহত রয়েছে। পৌর এলাকার যানবাহনে ও জীবানু নাশক ওষধ ছিটানো হয় ।

বেনাপোল পৌর এলাকায় করোনা সংক্রামণ যাতে ভয়াবহ রূপ নিতে না পারে তার জন্য গত বছর থেকে বেনাপোল পৌর কর্তৃপক্ষ সতর্কতা মূলক অবস্থান নেয়। বেনাপোল পৌর মেয়র এই শহরে বর্তমানে ভারতে আটকা পড়া ফেরত বাংলাদেশীদের ১৪ দিন কোয়ারেন্টাইনে থাকাদের রমজান মাসে ইফতার সহ তিনি কয়েক দফায় ১৩ টি হোটেলে খাবার বিতরন করেন নিজ উদ্যেগে।

বুধবার বেলা ১২ টার দিকে তিনি বেনাপোল পৌর এলাকার সাধারন মানুষ এবং ভ্রাম্যমান পথচারী ও ব্যবসায়ীদের মাঝে মাক্স বিতরন করেন। এসময় শার্শা উপজেলা নির্বাহী অফিসার মীর আলীফ রেজা উপস্থিত ছিলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here