নতুন রেল লাইন স্থাপনের জায়গা বুঝে নিলো রেল কর্তৃপক্ষ

0
120

সহিদুল ইসলাম, মধুখালী

যোগাযোগ ব্যবস্থা আরও উন্নত এবং পরিবহন খরচ কমানোর জন্য সরকার রেল চালুর পরিকল্পনা গ্রহন করেন। তারই আলোকে মধুখালী হতে কামারখালী পরিত্যক্ত রেল লাইন চালু এবং মাগুরা জেলায় নতুন রেল লাইন সম্প্রসারন করার লক্ষে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা রামনগর হরিপদ মাধ্যমিক বিদ্যালয় মাঠপ্রাঙ্গনে ভার্সুয়ালে মধুখালী হতে কামারখালী হয়ে মাগুরা নতুন রেল লাইন স্থাপন শুভ উদ্বোধন করেন।

জানা যায় আগামী ২০২৩ ইং সনে রেল লাইন চালুর লক্ষে পুরাদমে কাজ শুরু হয়েছে। তাই কামারখালী গড়াই নদীতে এবং আড়কান্দী চন্দনা নদীতে রেলের ব্রীজ ও রেল লাইনের কাজ করার জন্য মালামাল কামারখালী রেলের জায়গায় আনা শুরু হয়েছে। সেইলক্ষে কামারখালীর পরিত্যক্ত রেলের জায়গা রেল কর্তৃপক্ষ বুঝে নিচ্ছেন। দেখা যায় এই পরিত্যক্ত রেলের জায়গা বড়লোকেরা কৃষি কাজে লীজ নিয়ে আবাসিক, দোকানব, মার্কেট অফিস, গোডাউন গড়ে তোলেন আর কিছু অসহায় গরীবেরা রেলবস্তী হিসেবে বসবাস করতো। কিন্তু কথাছিল রেলের জায়গায় কৃষি কাজ করবে। এর মধ্যে রেলের জায়গায় বসবাসকারী রেলবস্তী গরীব অসহায় মানুষের বর্তমান চরম সমস্যা।

এদের তেমন কোন মাথা গোজাঁর ঠাই নাই। তাই রেল লাইন চালুর পাশাপাশি বিগত এরশাদ সরকারের সময় যেহেতু রেলের জায়গায় বস্তী বাসী বসানো হয়েছিল সেই হিসেবে এই জননেত্রী মানবতার মা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমলে অসহায় গরীব মানুষের বসবাসের জন্য মাথা গোজাঁর ঠায় করার দাবী জানান বস্তীবাসী।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here