লিজ দেওয়া জমি ফেরত নিতে মালিকের নিষ্ঠুরতা

0
19

মহেশপুর প্রতিনিধি

জমির মালিকের এ কেমন নিষ্ঠুরতা। লিজ দেওয়া জমি ফেরত নিতে বর্গা চাষীর ৪’শত কলাগাছ কেটে দিয়েছে জমির মালিক। ঘটনাটি ঘটেছে সোমবার ভোরে ঝিনাইদহের মহেশপুর উপজেলার শংকরহুদা গ্রামের বেলতলা নামক মাঠে। এব্যাপারে লিখিত অভিযোগ করেছেন একই গ্রামের বর্গা নেওয়া চাষী সোহাগ হোসেন।

লিখিত অভিযোগ সূত্রে জানাগেছে,উপজেলার শংকরহুদা গ্রামের খাইরুল ইসলাম ওরোফে লতার ছেলে সোহাগ হোসেন বাথানগাছি গ্রামের মৃত রজব আলী বিশ্বাসের ছেলে হবিবরের নিকট থেকে শংকরহুদা মৌজার বেলতলা নামক মাঠে ২৫ কাঠা জমি ৪ বছর যাবত বর্গা নিয়ে চাপা প্রজাতির কলার চাষ করে আসছে।

ঐ জমির ইজারার মেয়াদ আগামী আষাড় মাস পর্যন্ত থাকায় প্রতিটি কলা গাছে মোছা দেখা দেওয়ায় অতিরিক্ত কিছু টাকা দিয় ইজারার মেয়াদ ৩ মাস বৃদ্ধির জন্য জমির মালিক হবিবরকে বললে সে মৌখিক ভাবে ৩ মাস সময় দেয়। কিন্তু ৩১ মে সোমবার ভোরে জমি ফেরত নিতে বর্গা চাষিকে না জানিয়ে জমির মালিক নিজে উপস্থিত থেকে জন দিয়ে জমিতে থাকা ৪’শতটি কলা গাছ কেটে দিয়েছে।

এ ব্যাপারে জমি বর্গা নেওয়া ঐ চাষি সোহাগ হোসেন জানান,আমি হবিরের নিকট থেকে ৪ বছর লিজ নিয়েছি আমার লিজের এখোন মেয়াদ রয়েছে কিন্তু আমাকে না জানিয়ে জমি দখলে নিতে সোমবার ভোরে জন নিয়ে এসে ৪’শতটি কলা গাছ কেটে দিয়েছে। এতে আমার প্রায় ১ লক্ষ টাকার ক্ষতি হয়েছে। আমি প্রশাসনের কাছে এর শুষ্ঠু বিচার চায়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here