শহরের শংকরপুরে চাকু ঠেকিয়ে দস্যুতা, দু’জন আটক

0
55

বিশেষ প্রতিনিধি

শনিবার সকালে শহরের শংকরপুর জমাদ্দার পাড়া জামে মসজিদের সামনে মাহেন্দ্র ও পিকআপের কয়েকজন ব্যবসায়ীকে গতিরোধ করে চাকু ঠেকিয়ে নগদ টাকা মোবাইল ছিনিয়ে নেওয়ার অভিযোগে কোতয়ালি মডেল থানায় দস্যুতা আইনে মামলা হয়েছে। স্থানীয় লোকজন দুই দস্যুকে ধরে গণপিটুনী দিয়ে পুলিশে সোপর্দ করেছে।

এরা হচ্ছে, নাজির শংকরপুর জিরো পয়েন্ট মোড়ের জাহাঙ্গীর হোসেনের ছেলে সাকিব, নাজির শংকরপুর বারেক সড়কের হিরু কাজীর ছেলে নাঈম কাজী। দস্যুদের কাছ থেকে একটি ধারালে বার্মিজ চাকু ও লুন্ঠিত নগদ ১ হাজার টাকা উদ্ধার করা হয়েছে।

গ্রেফতারকৃত দস্যু রোববার যশোর জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক সামসুদ্দিন হোসাইনের আদালতে স্বেচ্ছায় দস্যুতা স্বীকার করে ১৬৪ ধারায় জবানবন্দি দিয়েছে।

বরগুনা জেলার সদর উপজেলার কালিরতবক ২নং ওয়ার্ড দাখিল মাদ্রাসার পাশে ইউপি ৮নং খলিলুর রহমানের ছেলে এনামুল হক বাদি হয়ে শনিবার ২৯ মে রাতে গ্রেফতারকৃত দু’জন এক তাদের সহযোগী পলাতক আরো দু’জনের বিরুদ্ধে মামলা করেন।

মামলায় এনামুল হক উল্লেখ করেন, শুক্রবার রাতে তারা ঝিনাইদহ বারোবাজারে আম ক্রয়ের জন্য একটি মাহেন্দ্র ও পিকআপ নিয়ে রওয়ানা করে। শনিবার ২৯ মে সকাল সোয়া ৫ টার পর তাদের মাহেন্দ্র ও পিকআপ যশোর শহরের নতুন টার্মিনালের সামনে আসে। সেখানে থাকা দস্যু সাকিব হোসেন নাঈম কাজীর কাছে বারোবাজারে যাওয়ার রাস্তার খোঁজ করে।

সাকিব হোসেন ও নাঈক কাজী শংকরপুর জমাদ্দার পাড়া যশোর কলেজের রাস্তা দেখিয়ে দেয়। এরপর সকাল পৌনে ৬ টায় দস্যুরা এনামুল হকদের মাহেন্দ্র গাড়ী পিকআপ গাড়ির গতিরোধ করে। সাকিব হোসেন, নাঈম কাজী ও তাদের সহযোগী নাজির শংকরপুর মাঠপাড়ার সোলায়ামারেনর ছেলে আফজালসহ অজ্ঞাতনামা ১জন বার্মিজ চাকু দিয়ে তাদের ভয়ভীতি দেখিয়ে এনামুল হকের কাছ থেকে নগদ ৫ হাজার টাকা, তার সাথে থাকা ইমরান হোসেনের কাছ থকে নগদ ৯শ’ টাকা ও ১৩ হাজার টাকা মূল্যের একটি মোবাইল ফোন, আকিলের কাছ থেকে নগদ ৯শ’ টাকা, পিকআপের হেলপার মিজানুর রহমানের কাছ থেকে নগদ ২৬৫০ টাকা, চালকের কাছে থেকে ১ টি মোবাইল ও ১৩৫০০ টাকা মূল্যের একটি মোবাইল ফোন ছিনিয়ে নেয়। দস্যুরা এনামুল হককে বার্মিজ চাকু দিয়ে ডান হাতে আঘাত করে। দস্যুরা নগদ টাকা ও মোবাইল লুট করে নিয়ে যাওয়ার সময় তারা সকলে ডাক চিৎকার দেয়।

আশপাশের লোকজন এগিয়ে এসে বেজপাড়া সদেক দারোগার মোড় এলাকা থেকে বিকেল সোয়া ৫ টায় সাকিব হোসেন ও নাঈম কাজীকে গ্রেফতার করে। সাকিব হোসেনের দখল হতে একটি বার্মিজ চাকু ও নাঈম কাজীর দখল হকে লুন্ঠিত নগদ ১ হাজার টাকা উদ্ধার করে।

গ্রেফতারকৃতরা তাদের সহযোগী আফজাল ও একজন অজ্ঞাতনামা ১জন ছিল।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here