ভারতে ক্যামেরাবন্দি করোনায় মৃত ব্যক্তির লাশ নদীতে ফেলার দৃশ্য!

0
55

আন্তর্জাতিক ডেস্ক

ভারতে ভয়াবহ রূপ নিয়েছে করোনা সংক্রমণ। প্রতিদিন লাখ লাখ মানুষ আক্রান্ত হচ্ছেন আর মারা যাচ্ছেন কয়েক হাজার। পরিস্থিতি এমন যে, লাশ সৎকারেরও উপায় নেই। গঙ্গা নদীতে ভাসছে করোনায় মৃত্যু হওয়া শত শত লাশ। সৎকারের জায়গা ও সুযোগ না থাকায় স্বজনরা মৃতদেহ গঙ্গায় ভাসিয়ে দিচ্ছেন। এবার এমনই এক ঘটনা ক্যামেরাবন্দি হলো ভারতের উত্তরপ্রদেশে। সেতুর ওপর থেকে এক ব্যক্তির মরদেহ নদীতে ফেলে দেওয়ার চেষ্টার মর্মান্তিক দৃশ্য ধরা পড়েছে ভিডিওতে।

রবিবার এক প্রতিবেদনে এনডিটিভি জানিয়েছে, ঘটনাটি ঘটেছে গত ২৮ মে ভারতের উত্তর প্রদেশের বলরামপুর জেলার একটি সেতুর ওপর। ওই সেতু দিয়ে যাওয়ার সময় পথচারীরা মরদেহ নদীতে ফেলে দেওয়ার চেষ্টার দৃশ্য ক্যামেরাবন্দি করেন। ভিডিওতে দেখা যায়, দুই ব্যক্তি একটি ব্যাগে মোড়ানো মরদেহ নদীতে ফেলার জন্য সেতুর রেলিংয়ে তুলছেন। দুই ব্যক্তির মধ্যে একজনের পরনে ছিল পিপিই। রেলিংয়ের ওপর তোলার পর পিপিই পরা ব্যক্তি ব্যাগ থেকে মরদেহটি ব্যাগ থেকে বের করার চেষ্টা করছিলেন।

এই ভিডিও ভাইরাল হলে তোলপাড় শুরু হয়ে যায়। দ্রুত পদক্ষেপ নেয় প্রশাসন। সেই মৃতদেহ উদ্ধার করে তার স্বজনদের কাছে ফেরত দেওয়া হয়। বলরামপুরের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ভিবি সিং নিশ্চিত করেছেন, মরদেহটি করোনায় মৃত এক ব্যক্তির। সেই ব্যক্তি ২৫ মে হাসপাতালে ভর্তি হন এবং ২৮ মে মারা যান। করোনার প্রটোকল অনুযায়ী, স্বজনদের কাছে মরদেহ হস্তান্তর করা হয়। কিন্তু স্বজনেরা মরদেহটি নদীতে ফেলে দেন।

এ ঘটনায় স্বজনদের বিরুদ্ধে মামলা করা হয়েছে। জড়িত ব্যক্তিদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে বলে হুঁশিয়ারি উচ্চারণ করেছেন ভিবি সিং।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here