সড়কে মাছ চাষ করলো এলাকাবাসী

0
35

এম এম নুর আলম, আশাশুনি

আশাশুনি উপজেলার বুধহাটায় বৃষ্টির পানিতে চলাচলের সড়ক খালে পরিনত হওয়ায় জনভোগান্তি চরম আকার ধারণ করেছে। উপায় না পেয়ে বুধহাটা পশ্চিমপাড়া এলাকার বাসিন্দারা সড়কে মাছ চাষ করে প্রতিবাদ জানিয়েছেন।

জানাগেছে, এ সড়কটি দিয়ে বুধহাটা পশ্চিম পাড়া ও সাতক্ষীরা সদরের হাবাসপুর গ্রামের সাধারণ মানুষ যাতায়াত করে থাকে। ইতিপূর্বে সড়কটি ইটের সোলিং করা ছিল। পরে পিচের কার্পেটিং সড়কের বাজেট করা হয়। যা বাস্তবায়নে জন্য ডালিম নামের এক ঠিকাদার অনুমতি পান। কিন্তু ঠিকাদারী প্রতিষ্ঠান সড়কের মাটি খুড়ে দুইপাশে দিয়ে সড়কটি খালে পরিনত করে রেখেছেন। ফলে জনভোগান্তি চরম আকারে ধারণ করেছে। বৃষ্টিতে সড়কটিতে পানি জমে গেলে বুধহাটা পশ্চিমপাড়া বাসী সড়কের মধ্যে জমে থাকা পানিতে মাছ চাষ করে প্রতিবাদ জানান।

এছাড়াও ঠিকাদারী প্রতিষ্ঠান দ্রুত সংস্কার কাজ শুরু না করলে আগামীতে কঠোর কর্মসূচি পালন করা হবে বলে জানান তারা। সড়ক সংস্কারের বিষয়ে কথা বলার জন্য ঠিকাদার ডালিম হোসেনের মুঠোফোনে একাধিক বার কল করা হলেও তা রিসিভ হয়নি।

এলাকাবাসীর পক্ষ থেকে জাকির হোসেন বলেন, কাদা পানি না মাড়িয়ে বাড়ী থেকে বাইরে বের হওয়া যায় না। ভ্যান বা মোটরসাইকেল কাদার কারণে নিজ বাড়িতে নিয়ে যাওয়া যায় না। ফলে নিরাপত্তাহীন ভাবে বিভিন্ন মানুষের বাড়িতে রাখতে হচ্ছে।

এব্যাপারে জানতে চাইলে উপজেলা এলজিইডি প্রকৌশলী আক্তার হোসেন বলেন, ঠিকাদার প্রতিষ্ঠানকে জনভোগান্তি লাঘবে সড়কে জমে থাকা পানি দ্রুত নিষ্কাশন পূর্বক এক সপ্তাহের মধ্যে কাজ শুরু করার নির্দেশনা দেওয়া হয়েছে। নির্দেশনা না মানলে অফিসিয়াল ব্যবস্থা গ্রহণ করা হবে।

এদিকে, সাধারণ মানুষের ভোগান্তি লাঘবে দ্রুত সংস্কার কাজ সম্পন্ন করার ব্যাপারে যথাযথ কর্তৃপক্ষের আশু হস্তক্ষেপ কামনা করেছেন এলাকাবাসী।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here