থামছে না করোনার ছোবল : আশাশুনিতে আক্রান্ত ৬৯, মৃত্যু ৪, সুস্থ ৪৪ জন

0
46

এম এম নুর আলম, আশাশুনি

করোনা ভাইরাসের ২য় ঢেউয়ের ছোবল আশাশুনিতে বেশ বেড়েই চলেছে। একের পর এক করোনা পজেটিভ রোগির খবর আসার পরও মানুষের মধ্যে নেই সচেতনা এবং পরিস্থিতি নিয়ন্ত্রণে কঠোর পদক্ষেপ গ্রহণও ততটা হচ্ছেনা।

জানাগেছে, গত বছর আশাশুনি উপজেলায় ৪১ জন করোনা পজেটিভ হয়েছিল। যার অধিকাংশই ভিন্ন জেলা থেকে আক্রান্ত হয়ে আশাশুনিতে এসেছিল। তাদেরকে কঠোর ভাবে হোম কোয়ারিন্টিন, প্রাতিষ্ঠানিক কোয়ারিন্টিন বা হাসপাতালে চিকিৎসার ব্যবস্থা করা হয়েছিল।

২য় ঢেউয়ে দেশের বিভিন্ন জেলা ও ভারত থেকে আগত রোগিদের আগমনের মধ্যদিয়ে আশাশুনিতে করোনা রোগির আবির্ভাব ঘটে। ২য় ধাপে আশাশুনিতে এ পর্যন্ত ২৮ জনের করোনা পজেটিভ রিপোর্ট এসেছে। ২৪ মে একদিনে ৬ জন করোনা পজেটিভ হয়েছে। তখন ছিল রোগির সংখ্যা ২৩ জন (২য় ধাপ)। গত ৫দিনে আরও ৫ জনের করোনা পজেটিভ এসেছে। এ পর্যন্ত সর্বমোট (১ম ও ২য় ধাপ) ৬৯ জন করোনা পজেটিভ এসেছে। যার মধ্যে ৪৪ জন সুস্থ হয়েছে। মারা গেছে ৪ জন।

শনিবার আশাশুনিতে ২ জনের করোনা পজেটিভ রিপোর্ট এসেছে। দু’জনেরই বাড়ি উপজেলার চাপড়া গ্রামে। একজনের নাম আছাদুল (দঃ চাপড়া) তার ২য় বারও করোনা পজেটিভ এসেছে। অন্যজন মহিলা (৩৫) নতুন পজেটিভ রিপোর্ট এসেছে।

এছাড়াও শনিবার উপজেলার গোদাড়া আল মাদানি দাখিল মাদরাসার সহকারী শিক্ষক আব্দুল মজিদ ইন্তেকাল করেছেন। এব্যাপারে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সুদেষ্ণা সরকার জানান, মৃত আ. মজিদের করোনা নেগেটিভ রিপোর্ট এসেছিল, তার মৃত্যুর অন্য কারণ থাকতে পারে।

তবে উপজেলার মধ্যে গোদাড়া ও চাপড়ায় করোনার প্রাদুর্ভাব বেশী হলেও সকল এলাকায় সচেতনা সৃষ্টির বিষয়টি সর্ব মহলের মানুষের গুরুত্ব দেওয়া উচিৎ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here