আশাশুনির নড়েরাবাদ ও বামনডাঙ্গা বাঁধ নির্মাণ সম্পন্ন

0
160

এম এম নুর আলম, আশাশুনি

আশাশুনি উপজেলার বড়দল ইউনিয়নের নড়েরাবাদ ও বামনডাঙ্গা ভাঙ্গন কবলিত বেড়ীবাঁধ নির্মাণ কাজ সম্পন্ন হয়েছে। শুক্রবার বিকালে ৩দিন কাজ করার পর বাঁধ আটকানোর সাথে সাথে মূল বাঁধের ন্যায় মাটির কাজও শেষ করা হয়।

ঘূর্ণিঝড় ‘ইয়াশ’ এর প্রভাবে নদীর পানি বৃদ্ধি পেয়ে বড়দল ইউনিয়নের বামনডাঙ্গা গেট সংলগ্ন উত্তর দিকে ৩টি পয়েন্টে ও দক্ষিণ দিকে ১টি পয়েন্টে বাঁধ ভেঙ্গে বামনডাঙ্গা, তুয়ারডাঙ্গা, জামালনগর, ডুমুরপোতা, ফকরাবাদ, কেয়ারগাতি, মাদিয়া, মুরারীকাটি, কদমতলা, জেলপাতুয়া গ্রাম ও বিল প্লাবিত হয়েছিল।

উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি এবিএম মোস্তাকিমের ব্যক্তিগত আর্থিক সহায়তায় ও সার্বিক দিকনির্দেশনায় বাঁধ রক্ষার জন্য এলাকার জনসাধারন এ ভাঙ্গন কবলিত বাঁধের কাজ শুরু করা করেন। সহস্রাধিক মানুষের স্বেচ্ছাশ্রমে এবং ৬/৭ হাজার বাঁশ ও ১৩০০০ বস্তায় মাটি ভরে বাঁধে দিয়ে বাঁধ আটকানো হয়।

এছাড়া স্কেমেটার বা ড্রেজার মেশিন দিয়ে মাটি কেটে বস্তা দিয়ে আটকানো বাঁধের উপর প্রয়োজনীয় মাটি ফেলে ড্রেজিং এর মাধ্যমে বেড়ীবাঁধের কাজ সম্পন্ন করা হয়। উপজেলা নির্বাহী কর্মকর্তা নাজমুল হুসেইন খাঁন ও পিআইও সোহাগ খান ভাঙ্গন স্থান পরিদর্শন করে কাজের অগ্রগতি দেখেন ও দিকনির্দেশনা প্রদান করেন।

এদিকে, উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি মোস্তাকিম দুর্যোগকালীন সময়ে ভাঙ্গন কবলিত অসহায় মানুষদেরকে রক্ষার জন্য যে অর্থনৈতিক সহযোগিতা ও দিকনির্দেশনা প্রদান করেছেন তার জন্য বড়দল ইউনিয়নবাসি তার কাছে কৃতজ্ঞ ও তাকে অভিনন্দন জানিয়েছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here