আরো ৩ জেলায় দেয়া হতে পারে ‘লকডাউন’

0
78

সত্যপাঠ ডেস্ক

দেশে করোনা পরিস্থিতি কিছুটা স্বাভাবিক থাকলেও ঈদের পর সংক্রমণ বেড়েছে। বিশেষ করে সংক্রমণ বাড়ছে দেশের সীমান্তবর্তী এলাকায়। শুক্রবার রাজশাহীতে গত ২৪ ঘণ্টায় ৯ জনের মৃত্যু হয়েছে। এ ছাড়া সীমান্তবর্তী জেলা চাঁপাইনবাবগঞ্জ করোনার হটস্পট হয়ে ওঠায় গত সোমবার থেকে এক সপ্তাহ বিশেষ লকডাউন দেওয়া হয়েছে। এই অবস্থায় পরিস্থিতির অবনতি হলে সাতক্ষীরা, রাজশাহী ও খুলনা এই তিন জেলায় লকডাউন দেওয়া হতে পারে।

শুক্রবার (২৮ মে) স্বাস্থ্য অধিদপ্তরের সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, ভারতীয় ভেরিয়েন্ট দেশজুড়ে যাতে ছড়িয়ে না পড়ে সেজন্য সীমান্তবর্তী জেলা চাঁপাইনবাবগঞ্জ লকডাউন দেওয়া হয়েছে। ধাপে ধাপে সীমান্তবর্তী জেলা সাতক্ষীরা, রাজশাহী এবং খুলনাতে লকডাউনের পরিকল্পনা আছে।

স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল বাশার খুরশীদ আলম বলেন, চাঁপাইনবাবগঞ্জ জেলায় লকডাউন চলছে। আরো তিনটি জেলা লকডাউনের জন্য পর্যবেক্ষণে রয়েছে। করোনা সংক্রমণ বাড়লে ওইসব জেলা লকডাউনের চিন্তাভাবনা রয়েছে। চাঁপাইনবাবগঞ্জ জেলায় করোনা সংক্রমণের হার ৪০ শতাংশের ওপরে হওয়ায় লকডাউন ঘোষণা করা হয়েছে।

দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় আরো ৩১ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃত্যু সংখ্যা বেড়ে দাঁড়ালো ১২ হাজার ৫১১ জনে। অন্যদিকে শনাক্ত হয়েছে ১৩৫৮ জনের শরীরে। মোট শনাক্তের সংখ্যা দাঁড়ালো ৭ লাখ ৯৬ হাজার ৩৪৩ জনে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here