বুধহাটায় ইট ভাটাসহ অর্ধ শতাধিক ঘরবাড়ি প্লাবিত

0
37

এম এম নুর আলম, আশাশুনি

আশাশুনি উপজেলার বুধহাটা ইউানিয়নে ঘুর্ণিঝড় ইয়াসের প্রভাবে বাঁধ ভেঙ্গে দু’টি ইটের ভাটা ও অর্ধ শতাধিক ঘরবাড়ি নিমজ্জিত হয়েছে। এখনো বাঁধ রক্ষা সম্ভব না হওয়ায় কোটি কোটি টাকার ক্ষয়ক্ষতির মুখে ১ পড়েছে ভাটা মালিকরা।

ইয়াসের প্রভাবে নদীর পানি অতিরিক্ত বৃদ্ধি পাওয়ায় ইউনিয়নের চাপড়া গ্রামে মেসার্স আল্লাহর দান ব্রিক্স এর প্রতিরক্ষা বাঁধ বুধবার দুপুরে ভেঙ্গে যায়। এতে মুহুর্তের মধ্যে ইটভাটার ইটপোড়ানো অবস্থায় কিন, লক্ষ লক্ষ ইট, কয়লা, মেশিন, অফিস ও ঘরবাড়ি পানিতে নিমজ্জিত হয়ে গেছে। কমপক্ষে ৬০ লক্ষ টাকার ক্ষতি হয়েছে।

ভাটার মালিক কামরুল ইসলাম জানান, বিগত আম্ফানে ভাটা প্লাবিত হয়ে কয়লা ভেসে গিয়ে ও ভাটা নিমজ্জিত ব্যাপক ক্ষতি হয়েছিল। সে ক্ষতি কাটিয়ে উঠতে চেষ্টা করার মুহূর্তে পুনরায় ভাটা নিমজ্জিত হওয়ায় ভাটা দাড়িয়ে তোলা কঠিন হয়ে পড়বে। ভ্যাটসহ অনেক খরচ এখনো যোগাতে হবে যা পরিশোধ করা অসম্ভব হয়ে পড়বে।

পানির তোড়ে ভাটার পাশে রজব আলি হাফিজিয়া মাদরাসা ও ভাটা সংলগ্ন দশটি ঘরবাড়ি জলমগ্ন হয়েছে।
এছাড়া নদীর চরে বসবাসকারী অর্ধ শতাধিক ঘরবাড়ি ও মাছের ঘের পানিতে নিমজ্জিত হয়েছে। অপরদিকে, ইউনিয়নের শোভনালী ব্রীজের কাছে মেসার্স গাজী ব্রিক্স এর বাঁধ ভেঙ্গে ভাটা নিমজ্জিত হয়েছে। ভাটার আশপাশের বহু মাছের ঘের ও ঘরবাড়ি নিমগ্ন হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here