বিরামপুর থেকে ইজিবাইক চুরি, ১৪ দিন পর দুই চোরসহ সাতক্ষীরা থেকে উদ্ধার

0
119

বিশেষ প্রতিনিধি
সদর উপজেলার বিরামপুর এলাকা থেকে গভীর রাতে এক লাখ পঁচাত্তর হাজার মূল্যের একটি ইজি বাইক চুরির ঘটনায় কোতয়ালি মডেল থানায় ১৪দিন পর মামলা হয়েছে। পুলিশ ইজিবাইক চুরির সাথে জড়িত থাকার সন্দেহে নবমুসলিম হৃদয় মন্ডল ও গোলাম রসুল নামে দু’জনকে গ্রেফতার করছে। হৃদয় মন্ডল যশোরের বাঘারপাড়া উপজেলার হলট চাঁনপুর গ্রামের মৃত নকুল মন্ডলের ছেলে। বর্তমানে কোতয়ালি মডেল থানার অর্ন্তগত শ^শুর চাক্কার আলীর বাড়ি নঙ্গরপুর গ্রামে থাকে। গোলাম রসুল সাতক্ষীরা জেলার কালীগঞ্জ উপজেলার কাকশিয়ালী ১নং ওয়ার্ড এলাকার মৃত হানিফ পাড়ের ছেলে।
যশোর সদর উপজেলার বিরামপুর গ্রামের মৃত আলাউদ্দিনের ছেলে রিপন হোসেন মঙ্গলবার বিকেলে কোতয়ালি মডেল থানায় অজ্ঞাতনামা আসামী উল্লেখ করে মামলা করেন। মামলায় তিনি উল্লেখ করেন, তার ৫ ব্যাটারী বিশিষ্ট হলুদ রংয়ের ইজিবাইক যার মূল্য ১লাখ ৭৫ হাজার টাকা। উক্ত ইজিবাইকটি গত ১০ মে রাত ১০ টায় তার বসত বাড়ির সামনে চার্জে রেখে ঘুমিয়ে পড়ে। পরের দিন ১১ মে সকাল সাড়ে ৫ টায় ঘুম থেকে উঠে দেখেন চার্জে দেওয়া ইজিবাইকটি নেই। পরে আশপাশে খোঁজাখুজির এক পর্যায় স্থানীয় লোকজনকে জেনে কোতয়ালি মডেল থানায় মামলা করেন। মামলাটি তদন্তর ভার পান উপশহর পুলিশ ক্যাম্পের এক এসআই। তিনি তদন্ত গোপন সূত্রে খবর পেয়ে মঙ্গলবার বিকেলে বিরামপুর গ্রাম থেকে হৃদয় মন্ডলকে আটক করেন।
হৃদয় মন্ডলকে জিজ্ঞাসাবাদে সে পুলিশকে জানান, আসামী গোলাম রসুলের সহায়তায় আরো দু’জন সহযোগী নিয়ে বাদি রিপন হোসেনের ইজিবাইকটি অত্যন্ত সু-কৌশলে চুরি করে গোলাম রসুলের মেয়ে জামাতা সদর উপজেলার নঙ্গরপুর গ্রামের খোকন মিয়ার ছেলে রানার বলে উক্ত ইজিবাইক সাতক্ষীরা জেলার কালীগঞ্জ উপজেলার কুলিয়া দূর্গাপুর গ্রামের মৃত শেখ আব্দুস ছুবহানের ছেলে সুজানুর ইসলামের কাছে বিক্রি করেন। ইজিবাইকটি উক্ত সুজানুর ইসলামের হেফাজতে তার বাড়িতে রয়েছে বলে পুলিশকে জানায়। হৃদয় মন্ডলের স্বীকারোক্তি মোতাবেক বাদি রিপন হোসেনকে সাথে নিয়ে মামলার তদন্তকারী কর্মকর্তা ২৫ মে মঙ্গলবার রাত পৌনে ১২ টায় গোলাম রসুলকে তার বাড়ি হতে গ্রেফতার করে। পরে তার দেখানো মতে রাত আড়াইটার পর কালীগঞ্জ উপজেলার কুলিয়া দূর্গাপুর গামের সুজানুর ইসলামের বসত বাড়িতে ইজিবাইকটি উদ্ধার করে।
গ্রেফতারকৃত আসামীদের জিজ্ঞাসাবাদে তারা পুলিশকে জানায় রানাসহ তার বন্ধু বাবুকে নিয়ে পরস্পর যোগসাজসে উক্ত চুরির ঘটনাটি সংঘঠিত করেছে। বুধবার গ্রেফতারকৃত হৃদয় মন্ডল ও গোলাম রসুলকে আদালতে সোপর্দ করা হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here