আসন্ন বাজেট হবে মানুষ বাঁচানোর : অর্থমন্ত্রী

0
29

সত্যপাঠ ডেস্ক
অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল বলেছেন, আসন্ন ২০২১-২২ অর্থবছরের বাজেট হবে দেশের মানুষ বাঁচানোর, ব্যবসায়ী বাঁচানোর। সুতরাং সবার স্বার্থ দেখেই আমরা বাজেট করছি। বিস্তারিত জানতে হলে বাজেট উপস্থাপন পর্যন্ত অপেক্ষা করতেই হবে। সমাজের পিছিয়ে পড়া প্রান্তিক জনগোষ্ঠীকে সঙ্গে করেই আমরা এগিয়ে যেতে চাই।
বৃহস্পতিবার অর্থনৈতিক বিষয়ক সংক্রান্ত ও সরকারি ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির বৈঠক শেষে তিনি সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন। ভার্চুয়ালি অনুষ্ঠিত সভায় সভাপত্বি করেন অর্থমন্ত্রী।
পরে সাংবাদিকদের তিনি বলেন, কোভিড-১৯ বিষয়ক কাজগুলোর মধ্যে যেগুলো মন্ত্রণালয় করতে পারে, সেগুলো করার জন্য তাদের দায়িত্ব দিয়ে দিয়েছি। অর্থনৈতিক বিষয়সংক্রান্ত মন্ত্রিসভা কমিটি সে বিষয়টির অনুমোদন দিয়েছে।
এ সময় সরকারের ক্রয়নীতির প্রসঙ্গে অর্থমন্ত্রী বলেন, সরকারের ক্রয়নীতি পরিবর্তনের বিষয়গুলো আমরা দীর্ঘদিন ফলো করছি। যে কোনো সার্ভিস বা ম্যাটেরিয়াল যদি সরকার ক্রয় করে, সেক্ষেত্রে আমরা ১০ শতাংশ প্লাস অথবা মাইনাস করতে পারি। কারণ ১০ শতাংশ পর্যন্ত প্লাস-মাইনাস হলে এই কমপিটিটিভ এনভায়রনমেন্ট থাকে না। এটার ভালো দিকও আছে, খারাপ দিকও আছে। তারপরও এর খুঁটিনাটি দিকগুলো দেখা প্রয়োজন। বিষয়টি দেখার জন্য অর্থ বিভাগের সিনিয়র সচিবের নেতৃত্বে ৭ সদস্যের কমিটি গঠন করা হয়েছে। এই কমিটি শিগগিরই প্রতিবেদন দেবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here