বিধিনিষেধ বাড়ল, তবে চলবে আন্তঃজেলা গণপরিবহনও

0
144

সত্যপাঠ ডেস্ক
করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে না আসায় বিধি-নিষেধের মেয়াদ আগামী ৩০ মে মধ্যরাত পর্যন্ত বাড়ানো হয়েছে। আজ রোববার এ সংক্রান্ত প্রজ্ঞাপন প্রকাশ করা হয়। নতুন নির্দেশনা অনুযায়ী, অর্ধেক যাত্রী নিয়ে আন্তঃজেলা গণপরিবহন চলাচল করবে।
নতুন নির্দেশনায় হোটেল ও খাবারের দোকানে আসন সংখ্যার অর্ধেক সেবাগ্রহীতাকে সেবা দেওয়া যাবে। ফলে, এখন হোটেলে ধারণক্ষমতার অর্ধেক গ্রাহক বসে খেতে পারবে।
এর আগে বিধিনিষেধে একই জেলার মধ্যে গণপরিবহন চলেছে। তবে এক জেলা থেকে আরেক জেলায় গণপরিবহন বন্ধ ছিল। এ ছাড়া যাত্রীবাহী নৌযান ও ট্রেনও আগের মতো বন্ধ ছিল।
তবে ঈদের আগে লকডাউনের মধ্যে দোকান ও শপিং মল খুলে দেওয়া হয়েছে। খোলা আছে ব্যাংকও। এ ছাড়া জরুরি কার্যক্রমের সঙ্গে জড়িত অফিসগুলোও খোলা রয়েছে।
করোনাভাইরাসের সংক্রমণ নিয়ন্ত্রণে সরকার চলতি বছর প্রথমে ৫ এপ্রিল থেকে সাত দিনের জন্য গণপরিবহন চলাচলসহ বিভিন্ন ক্ষেত্রে বিধিনিষেধ জারি করেছিল। পরে তা আরও দুদিন বাড়ানো হয়।পরিস্থিতি নিয়ন্ত্রণে না আসায় ১৪ থেকে ২১ এপ্রিল পর্যন্ত আরও কঠোর বিধিনিষেধ দিয়ে ‘সর্বাত্মক লকডাউন’ শুরু হয়। পরে তা কয়েক দফা বাড়িয়ে ২৩ মে পর্যন্ত বাড়ানো হয়, যা আবার বাড়ল।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here