জামিনে মুক্ত রোজিনা হাসপাতালে

0
66

সত্যপাঠ ডেস্ক
স্বাস্থ্য পরীক্ষার জন্য হাসপাতালে নেওয়া হয়েছে প্রথম আলোর জ্যেষ্ঠ প্রতিবেদক রোজিনা ইসলামকে।
রোববার সন্ধ্যা সাড়ে ৬টার দিকে রাজধানীর স্কয়ার হাসপাতালে নেওয়া হয় কারাগার থেকে জামিনে মুক্তি পাওয়া এই সাংবাদিককে।
রোজিনা ইসলামের ছোট বোন সাবিনা পারভেজ এতথ্য জানিয়েছেন। তিনি সাংবাদিকদের বলেন, রোজিনাকে স্কয়ার হাসপাতালের জরুরি বিভাগে নেওয়া হয়েছে। তার স্বাস্থ্য পরীক্ষা চলছে।
এরআগে বিকেল ৪টা ২০ মিনিটে গাজীপুরের কাশিমপুর মহিলা কারাগার থেকে জামিনে মুক্তি পান রোজিনা ইসলাম। পরে স্বজনেরা তাকে ঢাকায় নিয়ে আসেন।
এদিন সকালেই পাঁচ হাজার টাকা মুচলেকা এবং পাসপোর্ট জমা দেওয়ার শর্তে জামিন পান তিনি। ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) বাকী বিল্লাহ রোজিনা ইসলামের জামিন আবেদন মঞ্জুর করেন। ভার্চ্যুয়ালি এ শুনানি হয়।
পেশাগত দায়িত্ব পালনের জন্য গত ১৭ মে সচিবালয়ে স্বাস্থ্য মন্ত্রণালয়ে যান রোজিনা। সেখানে বেলা ৩টা থেকে রাত সাড়ে ৮টা পর্যন্ত পাঁচ ঘণ্টার বেশি সময় তাকে একটি কক্ষে আটকে রেখে শারীরিক ও মানসিকভাবে হেনস্তা করা হয়। একপর্যায়ে তিনি অসুস্থ হয়ে পড়েন। রাত ৯টার দিকে তাকে সচিবালয় থেকে শাহবাগ থানায় নিয়ে যাওয়া হয়। পরে রাতেই রোজিনার বিরুদ্ধে মামলা দিয়ে গ্রেপ্তার দেখানো হয়।
পরদিন রোজিনার বিরুদ্ধে ‘রাষ্ট্রীয় গোপন নথি চুরির’ অভিযোগে অফিসিয়াল সিক্রেটস আইনে করা মামলায় ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট রোজিনার বিরুদ্ধে পুলিশের করা রিমান্ড আবেদন নামঞ্জুর করে জামিন শুনানির জন্য ২০ মে বৃহস্পতিবার দিন ধার্য করেন এবং তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন। এরই মধ্যে রোজিনার বিরুদ্ধে করা মামলাটির তদন্তভার পুলিশের গোয়েন্দা (ডিবি) শাখার ওপর ন্যস্ত করা হয়েছে।
২০ মে সাংবাদিক রোজিনা ইসলামের জামিন আবেদনের ওপর শুনানি শেষ হয়। জামিন আবেদনের শুনানি গ্রহণ করেন ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট বাকী বিল্লাহ। প্রায় ঘণ্টাব্যাপী শুনানিতে দুই পক্ষের আইনজীবীরা ভার্চ্যুয়ালি অংশ নেন। তবে আদালত সেদিন তাৎক্ষণিকভাবে কোনো সিদ্ধান্ত দেননি। রোববার আবার শুনানি হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here