সাংবাদিক রোজিনা ইসলামের মুক্তির দাবিতে অভয়নগরে ওয়ার্কার্স পার্টি (মাকর্সবাদী)’র মানববন্ধন

0
58

সত্যপাঠ রিপোর্ট

শুক্রবার (২১ মে) বিকাল ৫টায় যশোর-খুলনা মহাসড়কে মহাসড়কের নওয়াপাড়া হাইস্কুল গেটের সামনে বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি (মাকর্সবাদী) অভয়নগর শাখার উদ্যোগে প্রথম আলোর জ্যৈষ্ঠ সাংবাদিক রোজিনা ইসলামের উপর নির্যাতন, আটকের প্রতিবাদে ও মুক্তির দাবিতে এক মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধনে সভাপতিত্ব করেন- উপজেলা কমিটির নেতা কমরেড আয়ুব হোসেন। বক্তব্য রাখেন, কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক কমরেড ইকবাল কবির জাহিদ, জেলা সাধারণ সম্পাদক কমরেড জিল্লুর রহমান ভিটু, জেলা কমিটির নেতা কমরেড চৈতন্য পাল, উপজেলা কমিটির নেতা কমরেড ডা. শহিদুল হক, কমরেড ডা. অরুণ কুমার ঘটক, কমরেড হাবিবুর রহমান, কমরেড ইন্তাজ হোসেন। মানববন্ধনে আরও উপস্থিত ছিলেন- প্রেসক্লাব যশোরের নির্বাহী কমিটির সদস্য ও দৈনিক সত্যপাঠ পত্রিকার নির্বাহী সৈয়দ শাহাবুদ্দিন আলম।

কর্মসূচি থেকে বক্তারা রোজিনা ইসলামকে হেনস্থা ও গ্রেফতারের উদ্বেগ প্রকাশ করে আগামী রোববার শুনানীর রায়ে সাংবাদিক রোজিনা ইসলামের মুক্তির দাবী জানান। পাশাপশি ঘটনার সাথে জড়িত স্বাস্থ্য মন্ত্রণালয়ের দুর্নীতিগ্রস্থ কর্মকর্তাদের বিচার দাবী করেন।

মানববন্ধনে বক্তরা বলেন, স্বাস্থ্য মন্ত্রণালয় দুর্নীতির আখড়ায় পরিণত হয়েছে। সেই দুর্নীতির খবর প্রকাশ করে সাংবাদিক রোজিনা ইসলাম এ দেশের জনগণের উপকার করেছেন। প্রশাসনের দুর্নীতিবাজের মুখোশ উন্মোচন করে দেশের উপকার করায় তিনি আজ যেভাবে নিপীড়নের শিকার হয়েছেন, তা নজিরবিহীন ও ন্যাক্কারজনক।

বক্তারা আরো বলেন, রোজিনা ইসলাম একজন নির্ভীক ও দুর্নীতি সঙ্গে আপোষহীন সাংবাদিক। তার বিরুদ্ধে যে মামলা দায়ের করা হয়েছে তা প্রত্যাহার করা না হলে অপরাধীরাই উৎসাহিত হবে। তাই অবিলম্বে রোজিনা ইসলামকে নিঃশর্ত মুক্তি দিতে হবে। সাংবাদিক রোজিনা ইসলামকে সচিবালয়ে ৬ ঘণ্টা আটকে রেখে নির্যাতনের সঙ্গে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন এবং তার বিরুদ্ধে আনা মামলা প্রত্যাহারের দাবি জানান।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here