উপাচার্যের দায়িত্ব পালনে সকলের সহযোগিতা চাই: অধ্যাপক মৃত্যুঞ্জয় বিশ্বাস

0
61

সত্যপাঠ রিপোর্ট
দায়িত্ব গ্রহণ করে বিশ^বিদ্যালয়ের শিক্ষক-কর্মকর্তা ও কর্মচারীদের সাথে নিয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরালে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেছেন যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ^বিদ্যালয়ের (যবিপ্রবি) উপাচার্য (রুটিন দায়িত্ব) অধ্যাপক ড. মৃত্যুঞ্জয় বিশ্বাস।
শুক্রবার সকালে যশোর শহরস্থ বকুলতলায় ও যবিপ্রবির প্রধান ফটকে অবস্থিত বঙ্গবন্ধুর ম্যুরালে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন তিনি। এর আগে বৃহস্পতিবার শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের উপসচিব নূর-ই-আলমের স্বাক্ষর করা এক অফিস আদেশে অধ্যাপক ড. মৃত্যুঞ্জয় বিশ্বাসকে যবিপ্রবির উপাচার্যের রুটিন দায়িত্ব অর্পণ করা হয়। এরপর গতকাল অপরাহ্নে রুটিন উপাচার্য হিসেবে যবিপ্রবিতে যোগ দেন তিনি।
অধ্যাপক ড. মৃত্যুঞ্জয় বিশ্বাসের যোগদানের সময় উপস্থিত শিক্ষক-কর্মকর্তা ও কর্মচারীদের উদ্দেশ্য করে সংক্ষিপ্ত বক্তব্য দেন। বক্তব্যের শুরুতেই তিনি বলেন, বক্তব্যের শুরুতে আমি স্মরণ করছি- সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেসা মুজিবসহ ১৫ আগস্টের সকল শহীদকে। আরও স্মরণ করছি, মুক্তিযুদ্ধসহ বাংলাদেশের সকল গণতান্ত্রিক আন্দোলনের বীর শহীদদেরকে। তিনি বলেন, ‘আমার এই অন্তর্বর্তীকালীন সময়ে দায়িত্ব পালনে সকলের সহযোগিতা চাই। এ দায়িত্ব পালনের সময় আমি যেন কোনো বিতর্কের মধ্যে চলে না যাই, এ ব্যাপারে আপনারা সতর্ক থাকবেন। যে কয়দিন আমার দায়িত্ব থাকবে, সেই কয়দিন আপনারা পাশে থাকবেন, এই প্রত্যাশা করি। আমাকে এ গুরুদায়িত্ব অর্পণ করায় জননেত্রী শেখ হাসিনা, মাননীয় শিক্ষামন্ত্রী ডা. দীপু মনিসহ সংশ্লিষ্ট সবাইকে ধন্যবাদ জানাচ্ছি।’
রুটিন উপাচার্য হিসেবে যোগদানের পর অধ্যাপক ড. মৃত্যুঞ্জয় বিশ্বাসকে ফুলেল শুভেচ্ছা জানায় যবিপ্রবির শিক্ষক সমিতি, কর্মকর্তা সমিতি, কর্মচারী সমিতিসহ বিভিন্ন পর্যায়ের শিক্ষক-কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ।
জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরালে শ্রদ্ধা নিবেদনসহ বিভিন্ন কর্মসূচিতে উপস্থিত ছিলেন যবিপ্রবির ডিন অধ্যাপক ড. জিয়াউল আমিন, ড. আব্দুল্লাহ আল মামুন, ড. সুমন চন্দ্র মোহন্ত, ড. মেহেদী হাসান, জ্যেষ্ঠ অধ্যাপক ড. আনিছুর রহমান, অধ্যাপক ড. শেখ মিজানুর রহমান, অধ্যাপক ড. বিপ্লব কুমার বিশ্বাস, অধ্যাপক ড. সুব্রত মন্ডল, অধ্যাপক ড. আমিনুর রহমান, রেজিস্ট্রার প্রকৌশলী আহসান হাবীব, শিক্ষক সমিতির সভাপতি ড. মোহাম্মদ তোফায়েল আহমেদ, সাধারণ সম্পাদক আমজাদ হোসেন, ড. ইঞ্জি., শহীদ মসিয়ূর রহমান হলের প্রভোস্ট ড. নাজমুল হাসান, শেখ হাসিনা ছাত্রী হলের প্রভোস্ট ড. সেলিনা আক্তার, ছাত্র পরামর্শ ও নির্দেশনা দপ্তরের পরিচালক ড. আলম হোসেন, কর্মকর্তা সমিতির সভাপতি ড. আব্দুর রউফ, সাধারণ সম্পাদক এ টি এম কামরুল হাসান, কর্মচারী সমিতির সভাপতি শওকত ইসলাম সবুজ, সাধারণ সম্পাদক বদিউজ্জামান বাদল প্রমুখ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here