সাংবাদিক রোজিনার মুক্তি সহ ৩ দফা দাবীতে ঝিনাইদহে সাংবাদিকদের মানববন্ধন

0
36

সাহিদুল এনাম পল্লব, ঝিনাইদহ
সাংবাদিক রোজিনা ইসলামের মুক্তি চাই, স্বাস্থ্য বিভাগের অতিরিক্ত সচিব কাজী জেবুনেছার পদত্যাগ সহ রোজিানার উপর নির্যাতনকারী জড়িত সকলের গ্রেপ্তার করে শাস্তি ও ডিজিটাল নিরাপত্তা আইন ৩২ ধারা বাতিলে দাবীতে ঝিনাইদহে সাংবাদিকদের মানববন্ধন পালিত হয়েছে।
বুধবার সকালে শহরের পায়রা চত্বরে এ কর্মসূচী পালিত হয়। এতে ঝিনাইদহের এক ঝাক সাংবাদিক ঝিনাইদহের সাংবাদিক বৃন্দের ব্যানার ফেস্টুন নিয়ে ঝিনাইদহে কর্মরত বিভিন্ন মিডিয়ায় কর্মরত সংবাদকর্মী, মানবাধিকার কর্মীরা অংশ নেয়। সাংবাদিকদের এই মানববন্ধনে দাবীর সাথে সংহতি প্রকাশ করে বক্তব্য রাখেন বাসদের জেলা সমন্ময়ক অ্যাডঃ আসাদুল ইসলাম ও সংহতি জানিয়ে উপস্থিত ছিল বাংলাদেশ নারী মুক্তি সংসদের কেন্দ্রীয় আহ্বায়ক স্বপ্না সুলতানা।
মানববন্ধনে বক্তব্য রাখেন ঝিনাইদহ জেলা রিপোটার্স ইউনিটির সাধারন সম্পাদক শাহিদুর রহমান সন্টূ, ঝিনাইদহ প্রেসকাবের প্রচার সম্পাদক শামীমুল ইসলাম শামীম, নির্বাহী সদস্য এম এ জলিল, ঝিনাইদহ জেলা রিপোটার্স ইউনিটির সাবেক সহ-সভাপতি ওহিদুজ্জামান টূকু প্রমুখ। মানববন্ধনটি পরিচালনা করে ঝিনাইদহের বিশিষ্ট সাংবাদিক সাহিদুল এনাম পল্লব। মানববন্ধনে উপস্থিত ছিল ঝিনাইদহ জেলা প্রেসক্লাবের সাংগঠনিক সম্পাদক যমুনা টিভির জেলা প্রতিনিধি নাছিম আনছারী, ৭১র টিভির জেলা প্রতিনিধি রাজীব আহাসান, জি টিভির জেলা প্রতিনিধি রকি সহ বিভিন্ন প্রিন্ট ও অনলাইন পত্রিকার সাংবাদিক বৃন্দ।
এ সময় বক্তারা বলেন, গ্রেফতার আর জেল বন্দি করে লেখার স্বাধীনতা স্তব্ধ করা যাবে না। প্রতিবাদকারীদের ভাষায় বাংলাদেশে হুইসল ব্লোয়াস আইন অনুযায়ী কেউ দুর্নীতি বিষয়ে তথ্য প্রকাশ করলে তাকে পুরস্কৃত করার কথা। অথচ সাংবাদিক রোজিনার ক্ষেত্রে ঘটেছে ঠিক উল্টোটা। রোজিনা রাষ্ট্রের কর্মচারীদের দুর্নীতি ঠেকাতে সরকারকে সহায়তা করছিলেন। কিন্তু তাকে প্রটেকশন না দিয়ে চোরদের পক্ষাবলম্বন করা দুঃখজনক। বক্তারা, সাংবাদিক রোজিনাকে নির্যাতনের প্রতিবাদ ও তার নিঃশর্ত মুক্তির দাবী জানান। সেই সাথে অতিরিক্ত সচিব জেবুন্নেছার পদত্যাগ দাবী করেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here