বিশ্ববিদ্যলয়ের স্বার্থে ঐক্যবদ্ধ থাকুন : মেয়াদের শেষ দিনে যবিপ্রবি উপাচার্য

0
37

সত্যপাঠ রিপোর্ট
শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীদের বিশ্ববিদ্যালয়ের স্বার্থে ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানিয়েছেন যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ^বিদ্যালয়ের (যবিপ্রবি) উপাচার্য অধ্যাপক ড. আনোয়ার হোসেন। তিনি বলেছেন, ‘আমি চাই, সকলে এক হয়ে এ বিশ^বিদ্যালয়কে এগিয়ে নিয়ে যাবেন। এ বিশ^বিদ্যালয়ের অনেক পরিবর্তন সাধিত হয়েছে। এ পরিবর্তনের ধারাকে অব্যাহত রাখবেন।’
বুধবার যবিপ্রবির প্রশাসনিক ভবনের সম্মেলন কক্ষে বিদায় সংবর্ধনায় উপস্থিত শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীদের উদ্দেশ্যে অধ্যাপক ড. আনোয়ার হোসেন এসব কথা বলেন। ২০১৭ সালের ২০ মে যবিপ্রবিতে উপাচার্য হিসেবে যোগ দেন তিনি। শিক্ষা মন্ত্রণালয়ের প্রজ্ঞাপন অনুযায়ী, চার বছর দায়িত্ব পালন শেষে ১৯ মে ২০২১ খ্রি. তারিখ তাঁর মেয়াদের শেষ দিন।
অধ্যাপক ড. আনোয়ার হোসেন বলেন, ‘উপাচার্য আসবেন, যাবেন। যেহেতু আপনাদের রুট এ বিশ^বিদ্যালয়ের প্রোথিত, তাই আপনারা থাকবেন। আমার প্রত্যাশা, একটি পরিবারের মতো বিশ^বিদ্যালয়ের স্বার্থে আপনারা ঐক্যবদ্ধ হয়ে থাকবেন।’ তিনি বলেন, চলার পথে বা বিশ^বিদ্যালয়ের স্বার্থে অনেক সময় আপনাদের সাথে যথাযথ বা উপযুক্ত ব্যবহার করতে পারিনি। একসাথে থাকলে মানুষ হিসেবে আমাদের অনেক ভুলক্রুটি হতে পারে। আশা করি, আমার বিদায় বেলায় এটি আপনার ভুলে যাবেন। আপনাদের ব্যবহারও আমি ভুলে যাব। এ বিশ^বিদ্যালয় এবং আপনাদের সকলের জন্য শুভ কামনা ও দোয়া রইলো। আমার এবং আমার পরিবারের জন্যও আপনারা দোয়া করবেন।’
বিভিন্ন উপহার সামগ্রী, ফুল ও ক্রেস্ট দিয়ে শিক্ষকবৃন্দ, শিক্ষার্থীগণ, কর্মকর্তা সমিতি, কর্মচারী সমিতি, বিভিন্ন বিভাগ, দপ্তর ও শাখা এবং যবিপ্রবি ছাত্রলীগ, যবিপ্রবি সাংবাদিক সমিতি, যবিপ্রবি বিবর্তন, যবিপ্রবি রোটার‌্যাক্ট কাব ও যবিপ্রবি ডিবেট কাব বিশ^বিদ্যালয়ের উপাচার্যকে বিদায় সংবর্ধনা জানান। যবিপ্রবি উপাচার্য তাঁর মেয়াদের শেষ দিনে বিশ^বিদ্যালয়ের ডিনবৃন্দ, শিক্ষক-শিক্ষার্থীবৃন্দ, দপ্তরপ্রধানগণ, কর্মকর্তা ও কর্মচারীদের সাথে মতবিনিময় করেন। দুপুরে তিনি বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকস্থ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরালে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন।
মতবিনিময়সভাসহ দিনব্যাপী বিভিন্ন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন যবিপ্রবির কোষাধ্যক্ষ অধ্যাপক আব্দুল মজিদ, ডিন অধ্যাপক ড. সৈয়দ গালিব, অধ্যাপক ড. মৃত্যুঞ্জয় বিশ্বাস, অধ্যাপক ড. জিয়াউল আমিন, ড. আব্দুল্লাহ আল মামুন, ড. সুমন চন্দ্র মোহন্ত, ড. মেহেদী হাসান, জ্যেষ্ঠ অধ্যাপক ড. আনিছুর রহমান, অধ্যাপক ড. ইকবাল কবীর জাহিদ, শিক্ষক সমিতির সভাপতি ড. মোহাম্মদ তোফায়েল আহমেদ, রেজিস্ট্রার প্রকৌশলী আহসান হাবীব, শহীদ মসিয়ূর রহমান হলের প্রভোস্ট ড. নাজমুল হাসান, শেখ হাসিনা ছাত্রী হলের প্রভোস্ট ড. সেলিনা আক্তার, ছাত্র পরামর্শ ও নির্দেশনা দপ্তরের পরিচালক ড. আলম হোসেন, কর্মকর্তা সমিতির সভাপতি ড. আব্দুর রউফ, সাধারণ সম্পাদক এ টি এম কামরুল হাসান, কর্মচারী সমিতির সভাপতি শওকত ইসলাম সবুজ, সাধারণ সম্পাদক বদিউজ্জামান বাদল প্রমুখ। এ ছাড়া যবিপ্রবি উপাচার্যকে বিদায় জানাতে আসেন বিভিন্ন বিভাগের চেয়ারম্যানবৃন্দ, দপ্তর ও শাখা প্রধানগণ, বিভিন্ন ঠিকাদারগণ, শহীদ মসিয়ূর রহমান হল শাখা ছাত্রলীগের সভাপতি বিপ্লব দে শান্ত, শেখ হাসিনা ছাত্রী হলের সভাপতি শিলা আক্তার, সাংবাদিক সমিতির সাধারণ সম্পাদক মোসাব্বির হোসাইন, যুগ্ম সাধারণ সম্পাদক নাজমুল হোসাইন, ডিবেট কাবের সভাপতি ফরিদ আহমেদ সাকিব, বিবর্তনের সাধারণ সম্পাদক সজিবুর রহমান প্রমুখ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here