প্রায় ১৬২ কোটি টাকায় টিভি স্বত্ব বিক্রি করল বিসিবি

0
35

স্পোর্টস ডেস্ক
আগামী দুই বছরের জন্য বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সম্প্রচার স্বত্ব কিনে নিয়েছে দেশীয় মার্কেটিং এজেন্সি ব্যান-টেক। বিসিবির লক্ষ্য ছিল ১৫০ কোটি টাকায় টিভি স্বত্ব বিক্রয় করা। কিন্তু প্রত্যাশার চেয়ে আরও বেশি পেয়ে গেছে ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থাটি। সবমিলে নয়টি হোম সিরিজের জন্য ব্যান-টেক ১৬১ কোটি ৭৩ লাখ টাকারও বেশি মূল্য দিচ্ছে। এই নয়টি হোম সিরিজে ৭ টেস্ট, ১৮ ওয়ানডে ও ১৯ টি-টোয়েন্টি ম্যাচ রয়েছে।
সোমবার উন্মুক্ত বিডিংয়ে প্রতিদ্বন্দ্বিতা করে ব্যান-টেক। কিন্তু সেখানে তারা ছাড়া আর কোনো প্রতিদ্বন্দ্বীই ছিল না। ফলে একমাত্র প্রতিষ্ঠান হিসেবে ব্যান-টেকই টিভি স্বত্ব বুঝে নেয়। মঙ্গলবার এ নিয়ে সংবাদ সম্মেলন আয়োজন করে বিসিবি।
বিসিবি চলতি বছরের ১৮ মে থেকে ২০২৩ সালের ৫ অক্টোবর পর্যন্ত হোম সিরিজের টিভি স্বত্ব বিক্রির জন্য দরপত্র আহ্বান করেছিল। ব্যান-টেকের টিভি স্বত্ব পাওয়ার বিষয়ে বিসিবির মিডিয়া কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস বলেন, ‘আমাদের ফোর প্রাইস ১৫০ কোটি টাকা। আমরা এর চেয়ে কিছু বেশি অর্থে স্বত্ব বিক্রি করতে পেরেছি। আগামী দুই বছর বাংলাদেশ দলের হোম সিরিজের প্রতিটি ম্যাচ তারা সম্প্রচার করবে। বিডিংয়ে একমাত্র ব্যান-টেকই অংশ নিয়েছে। আর কোনো প্রতিষ্ঠানের পক্ষ থেকে আমরা প্রস্তাব পাইনি।’
এর আগে গত জানুয়ারি-ফেব্রুয়ারিতে দেশের মাটিতে অনুষ্ঠিত ওয়েস্ট ইন্ডিজ সিরিজের সম্প্রচার স্বত্বও বিডিং এর মাধ্যমে ১৭ কোটি ৯৭ লাখ টাকায় কিনে নিয়েছিল ব্যান-টেক। বিডিংয়ে তিনটি প্রতিষ্ঠান অংশগ্রহণ করলেও অবিশ্বাস্য মূল্যে সবাইকে ছাড়িয়ে সম্প্রচার স্বত্ব কিনে নেয় তারা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here