‘আঙুলগুলো দেশের বাকস্বাধীনতার কণ্ঠ চেপে ধরেছে’

0
19

বিনোদন ডেস্ক
সচিবালয়ে প্রথম আলোর জৈষ্ঠ্য সাংবাদিক রোজিনা ইসলামকে আটকে রেখে নির্যাতন ও মিথ্যা মামলার প্রতিবাদে এবং তার মুক্তির দাবিতে সরব পুরো দেশ। আন্তর্জাতিক গণমাধ্যমও বিষয়টি নিয়ে খবর প্রকাশ করছে। বুধবার রোজিনা ইসলামকে হেনস্তা ও গ্রেপ্তারে উদ্বেগ প্রকাশ করেছে জাতিসংঘও।
এমন ঘটনায় নিন্দা জানিয়েছেন দুই বাংলার জনপ্রিয় অভিনেত্রী জয়া আহসানও। ঘটনাটি উল্লেখ করে জয়া আহসান তার ফেসবুকে লিখেন, রোজিনার গলার ওপর চেপে ধরা আঙুলগুলো কোনো ব্যক্তির নয়, দেশের বাকস্বাধীনতার কণ্ঠ চেপে ধরেছে।
জয়া আহসান আরও লিখেন, ‘রোজিনা সাংবাদিকতার দায়িত্ব পালন করতে গিয়েছিলেন, সিঁধ কাটতে নয়। দেখতে পেলাম হেনস্তার শিকার হয়ে তিনি মাটিতে পড়ে যাচ্ছেন। এই আমাদের আচরণ! এই আমাদের সভ্যতা! রোজিনার গলার ওপর চেপে বসা আঙুলগুলো গভীর অর্থময় এক প্রতীকের মতো লাগছে। মনে হচ্ছে, আঙুলগুলো কোনো ব্যক্তির গলায় নয়, বরং বাংলাদেশের বাকস্বাধীনতার কণ্ঠনালিতে চেপে বসেছে। স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতেই এমন অশুভ একটি ঘটনা আমাদের দেখতে হলো? রোজিনাকে তার পরিবারের কাছে দ্রুত ফিরিয়ে দেওয়ার দাবি জানাচ্ছি।’
দৈনিক প্রথম আলোর জ্যেষ্ঠ প্রতিবেদক রোজিনা ইসলামের বিরুদ্ধে গতকাল রাতে শাহবাগ থানায় ‘অফিসিয়াল সিক্রেটস অ্যাক্টে’ মামলা করা হয়েছে। এর আগে, তিনি পেশাগত দায়িত্ব পালনের জন্য সচিবালয়ের স্বাস্থ্য মন্ত্রণালয়ে যান। পরে খবর পাওয়া যায়, সেখানের কর্মকর্তারা তাকে একটি কক্ষে আটকে রাখেন এবং শারীরিক ও মানসিক নির্যাতনের পর শাহবাগ থানায় নিয়ে যান। এ ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদের ঝড় বইছে বিভিন্ন মহলে ও সামাজিক যোগাযোগমাধ্যমগুলোতে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here