সাংবাদিক রোজিনা ইসলামকে হেনস্তা ও মিথ্যা মামলার প্রতিবাদে নিন্দা, যশোরে কর্মসূচি গ্রহণ

0
41

প্রেস বিজ্ঞপ্তি
ঢাকায় প্রথম আলোর সিনিয়র সাংবাদিক রোজিনা ইসলামকে সরকারি অফিসে হেনস্তা, মিথ্যা অভিযোগে মামলা এবং শিশুসন্তান থাকা সত্ত্বেও জামিন না দিয়ে কারাগারে পাঠানোর ঘটনায় যশোরের সাংবাদিকসমাজ গভীর উদ্বেগ প্রকাশ করেছে।
আজ দুপুরে প্রেসক্লাব যশোর কার্যালয়ে অবস্থানরত সাংবাদিকনেতারা তাৎক্ষণিকভাবে বসে এই বিষয়ে জোর প্রতিবাদ, আন্দোলন গড়ে তোলার সিদ্ধান্ত নেন।
সিদ্ধান্ত অনুযায়ী, ঘটনার প্রতিবাদে ও রোজিনাকান্ডে যুক্তদের বিচারের দাবিতে বুধবার (১৯ মে) বেলা ১১টায় প্রেসক্লাব যশোরের সামনে মুজিব সড়কে মানববন্ধন করা হবে। এরপর শহরে মিছিল বের করবে সাংবাদিকদের সব সংগঠন যৌথভাবে। মিছিল শেষে জেলা প্রশাসকের কার্যালয়ে গিয়ে স্মারকলিপি জমাদানের মাধ্যমে কর্মসূচি শেষ হবে।
আজ এই সিদ্ধান্ত নেওয়ার সময় প্রেসক্লাব সম্পাদক আহসান কবীর, যশোর সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক এইচ আর তুহিন, সাংবাদিক ইউনিয়ন যশোরের সাধারণ সম্পাদক আকরামুজ্জামান, যশোর জেলা সাংবাদিক ইউনিয়নের সভাপতি শেখ দিনু আহমেদ, টিভি জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের আহ্বায়ক সাকিরুল কবীর রিটন, ফটো জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সভাপতি মনিরুজ্জামান মুনির ছাড়াও সংগঠনগুলোর আরো বেশ কয়েক নেতা উপস্থিত ছিলেন।
আলোচনা চলাকালে প্রেসক্লাব সভাপতি জাহিদ হাসান টুকুন, সংবাদপত্র পরিষদের সভাপতি একরাম-উদ-দ্দৌলা, সাধারণ সম্পাদক মবিনুল ইসলাম মবিনের সঙ্গে যোগাযোগ করা হয়। তারা সম্ভাব্য কর্মসূচির সাথে একাত্মতা প্রকাশ করেন।
আগামীকালের কর্মসূচি সফলের জন্য সাংবাদিকদের সংগঠনগুলোর পক্ষ থেকে আহ্বান জানানো হলো।

বাঘারপাড়া প্রেসক্লাব
এদিকে, প্রথম আলোর জেষ্ঠ্য প্রতিবেদক রোজিনা ইসলামকে হেনস্তা আটক ও ষড়যন্ত্রমূলক মিথ্যা মামলার প্রতিবাদে বাঘারপাড়া প্রেসক্লাবের পক্ষ থেকে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন সভাপতি ইকবাল কবীর, সহ-সভাপতি কেএম শরাফত উদ্দীন, সাধারণ সম্পাদক হুমায়ুন কবীর, সহ সাধারণ সম্পাদক অনুপম দে, সাবেক সভাপতি লক্ষনচনদ্র মন্ডল, মিজানুর রহমান, সাবেক সাধারণ সম্পাদক ফরিদুজ্জামান, চন্দন দাস, সিনিয়র সদস্য এম আজিজুল ইসলাম, আজম আলী খান, কোষাধাক্ষ্য প্রদীপ বিশ্বাস পিন্টু, দপ্তর সম্পাদক রাকিব হোসেন, সাধারণ সদস্য মোজাফফর হোসেন, শাহজাহান সাজু, আব্দুর রব, সাঈদ ইবনে হানিফ, শামীম রেজা, রেহমান জেমাম, আব্দুল আওয়াল সরদার, মুঞ্জুর মুর্শীদ আহাদ আলী।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here