বিসিকের একটি ফ্যাক্টারী আগুন

0
38

বিশেষ প্রতিনিধি
যশোর বিসিক শিল্প নগরীর সোহান ফুড ফ্যাক্টারীতে আগুন লেগে মালামাল পুড়ে ক্ষয় ক্ষতি হয়েছে। গত সোমবার ১৭ মে রাত সাড়ে ১০ টায় উক্ত ফ্যাক্টরীতে আগুনের ঘটনা ঘটে। রাতে ফায়ার সার্ভিসের টিম কাজ করে সাড়ে ১১টায় আগুন নিয়ন্ত্রণে আনে। তবে, ক্ষতির পরিমান ও আগুনের সূত্রপাত সম্পর্কে কিছু জানা যায়নি।
প্রত্যক্ষদর্শীরা জানায়, রাত সাড়ে দশটার দিকে হঠাৎ সোহান ফুডের একটি কক্ষদিয়ে আগুনের ফুলকি দেখতে পান। পরে তারা তাৎক্ষনিক ফায়ার সার্ভিসকে খবর দেন।
এ বিষয়ে ফায়ার সার্ভিস যশোরের সহকারী পরিচালক কামাল উদ্দীন ভূইয়া বলেন, আগুনের সংবাদ শুনে তারা চারটি গাড়ি ঘটনাস্থলে যেয়ে কাজ শুরু করেন। প্রায় ৫০ মিনিট পর আগুন নিয়ন্ত্রনে আনেন। তবে, ক্ষতির পরিমান এখনো জানা যায়নি বলে তিনি জানান।
তিনি আরো বলেন, আগুনের সূত্রপাত কোথা থেকে সে বিষয়ে তদন্ত চলছে। এ বিষয়ে যশোর বিসিকের হিসাব রক্ষক আব্দুল কুদ্দুস জানান, রাতে তারা ঘটনাস্থল পরিদর্শণ করেছেন। যেয়ে দেখেন সোহান ফুডের একটি কক্ষে আগুন লেগেছিলো। প্রতিষ্ঠানের কর্মকর্তা ও কর্মচারিদের সাথে কথা বলে জানতে পেরেছেন ওই কক্ষে বিভিন্ন ফয়েল কার্টুন, প্লাস্টিকের বাতিল পন্য ছিলো যা পুড়ে গেছে।
এছাড়া ফ্রিজ, এসি ও মেশিনারিজ কিছু পণ্যেরও ক্ষতি হয়েছে। তবে, দ্রুত আগুন নিয়ন্ত্রনে চলে আসায় বড় ধরণের ক্ষতি থেকে রক্ষা পেয়েছেন বলে তিনি জানান। উক্ত প্রতিষ্ঠানের সহকারী জেনারেল ম্যানেজার মিজানুর রহমান বলেন, আগুনের সুত্রপাত এখনও জানা যায়নি।
প্রতিষ্টানটির ব্যবস্থাপনা পরিচালক তানভিরুল ইসলাম সোহানের মুটোফোনে যোগাযোগ করা হলে তিনি বেশ কিছু মালামালের ক্ষতি হয়েছে, ও সময় মত ফায়ার সার্ভিস এসে তারা আগুন নেভাতে সক্ষম হয়েছে বলে জানান ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here