শালিখাতে প্রধানমন্ত্রীর অনুদানে ঘর পাচ্ছে আরো ৭৪ ভূমিহীন পরিবার

0
35

রবিউল ইসলাম, আড়পাড়া
শালিখাতে প্রধানমন্ত্রীর অনুদানের ঘর পাচ্ছে আরো ৭৪টি অতি দরিদ্র অসহায় ভূমিহীন পরিবার। দ্বিতীয় পর্বে ৫০ টি ঘর নির্মান প্রায় শেষের দিকে। প্রতিটি ঘর নির্মানে বরাদ্দ ধরা হয়েছে এক লক্ষ ৯৫ হাজার টাকা।
অসহয় আদিবাসীদের জন্য তৈরি হচ্ছে ১৪ টি ঘর। যে খানে প্রতিটি ঘরে বরাদ্দ ধরা হয়েছে এক লক্ষ ৭৫ হাজার টাকা। অন্য দিকে আদিবাসীদের জন্য আরো ১০টি নতুন করে বরাদ্দ হয়েছে। প্রতিটি ঘর বরাদ্দ হয়েছে এক লক্ষ ৭৫ হাজার টাকা। আদিবাসীদের প্রথম পর্বের ১৪ টি ঘরের কাজ সম্পূর্ণ সম্পন্ন হয়েছে। শুধুমাত্র তাদের মালিকানা বুঝে দেয়ার অপেক্ষায়।
এ প্রকল্পের ঠিকাদার ইউপি সদস্য সায়েদ হাসান লিটন বলেন দ্বিতীয় পর্বের ৫০ টি ও আদিবাসীদের প্রথম ১৪ টি ঘর এ মাসে তাদের বুঝে দেয়া যাবে। আদিবাসীদের আরো ১০ টি ঘর অনুমোদন হয়েছে যে গুলোর কাজ তাড়াতাড়ি শুরুকরা হবে।
এ বিষয়ে শালিখা উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা রাজিবুল ইসলাম বলেন শতখালী ইউনিয়নের কাতলী ফকিরের ভিটায় ১৫ টি,শালিখা ইউনিয়নের শতপাড়া হারান মন্ডলের ব্রীজের দক্ষিণ পাশে ৯ টি, গঙ্গারামপুর ইউনিয়নের সোনাকুড় ব্রীজের পাশে ১৩টি,আড়পাড়া ইউনিয়নের পোড়গাছি ৬টি ও তালখড়ী ইউনিয়নের উজগ্রাম গোসার ভিটাতে ৭ টি মোট ৫০টি। এবং আদিবাসীদের ১৪টি ঘরের কাজ প্রায় শেষ হয়েছে। যে কোন সময় এ গুলো তাদের মধ্যে হস্তান্তর করা হবে।
এ ব্যপারে শালিখা উপজেলা নির্বাহী কর্মকর্তা গোলাম বাতেন বলেন ভূমিহীনদের জন্য দ্বিতীয় পর্বের ৫০ টি ও আদিবাসীদের জন্য ১৪টি ঘর নির্মান প্রায় শেষের দিকে। এছাড়া আদিবাসীদের জন্য আরো ১০টি ঘর অনুমোদন হয়েছে। যে গুলোর কাজ শীঘ্রই শুরু করা হবে। এছাড়া যাদের জমি আছে কিন্তু মানসম্মত ঘর নেই তাদের তালিকা করা হয়েছে। পর্যায় ক্রমে তাদের ও ঘর তৈরী করে দেয়া হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here