ফুলতলায় কোভিড- ১৯ পরিস্থিতিতে ভ্রাম্যমাণ দুধ, ডিম ও মাংস বিক্রয় কার্যক্রমকে বণিক সমিতির অভিনন্দন

0
40

মঈন উদ্দিন, ফুলতলা
কোভিড- ১৯ পরিস্থিতিতে জনসাধারনের প্রাণিজ পুষ্টি নিশ্চিতকরণে ফুলতলা উপজেলা প্রাণিম্পদ দপ্তর ও ভেটেরিনারি হাসপাতালের তত্ত্বাবধানে প্রাণিস¤পদের সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছে দেয়ার লক্ষ্যে লাইভষ্টক এন্ড ডেইরি ডেভেলপমেন্ট প্রকল্প কর্তৃক প্রদত্ত যানবাহনের মাধ্যমে ভ্রাম্যমাণ বিক্রয় কেন্দ্রের মাধ্যমে খামারিদের উৎপাদিত পণ্য দুধ, ডিম ও মাংস বিক্রয় কার্যক্রম চালু করা হয়েছে।
খামারিরা তাদের উৎপাদিত পণ্য ন্যায্য মূল্যে বিক্রি করতে পারবেন এবং যে কেউ চাইলে ন্যায্য মূল্যে এখান থেকে দুধ, ডিম, মাংস ক্রয় পারবেন।
পবিত্র মাহে রমজানে দুধ, ডিম ও মাংসের চাহিদা পূরণের লক্ষ্যে ২য় পর্যায়ে গত ২৭ এপ্রিল থেকে পুনরায় এ কার্যক্রম চালু করা হয়।
উল্লেখ্য গত ১৪ এপ্রিল হতে ভ্রাম্যমাণ দুধ, ডিম ও মাংস বিক্রি কার্যক্রম চালু করা হয়। উপজেলা প্রাণিস¤পদ কর্মকর্তা ডাঃ অরুণ কান্তি মন্ডলের সরাসরি দিক নির্দেশনায় কার্যক্রমটি পরিচালিত হচ্ছে।
এ সম্পর্কে উপজেলা প্রাণিস¤পদ কর্মকর্তা ডাঃ অরুণ কান্তি মন্ডল জানান, সরকারের নির্দেশনায় আমরা খামারি ও ভোক্তাদের পাশে দাড়িয়েছি। খামারিরা যাতে তাদের উৎপাদিত পন্যের ন্যায্য মূল্য পায় এবং ভোক্তারাও যাতে ন্যায্য মূল্যে দুধ, ডিম মাংস ক্রয় করতে পারে তা নিশ্চিত করতে সরকারের নির্দেশনায় কাজ করছে প্রাণিসম্পদ দপ্তর।
এ ব্যাপারে ফুলতলা বাজার বণিক কল্যাণ সোসাইটির নব-নির্বাচিত কর্মকর্তাদের সাথে কথা বললে তারা জানান, অত্র কার্যক্রম শুরু করার পরে এলাকার সাধারণ জনগন এর সুফল পেতে শুরু করেছে এবং তারা ফুলতলা উপজেলা প্রাণিসম্পদ দপ্তরের এই ভিন্নতর উদ্যোগকে সাধুবাদ জানান।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here