বেনাপোলে ভারত ফেরত পাসপোর্টযাত্রীরা বাধ্যতামুলক কোয়ারেন্টাইনে

0
27

বেনাপোল প্রতিনিধি

উভয় দেশে আটকে পড়া পাসপোর্টধারী যাত্রীরা স্ব-স্ব দেশে অবস্থিত হাই কমিশন এর বিশেষ অনুমতিপত্র প্রাপ্ত হয়ে যার যার দেশে ঢুকতে পারছে বেনাপোল বন্দর দিয়ে। সেই অনুযায়ী বুধবার সকাল থেকে বিকেল ৫টা এই রিপোর্ট লেখা পর্যন্ত ২৪৯ জন বেনাপোল ইমিগ্রেশন দিয়ে দেশে ফি্ের এসেছে। হাই কমিশন এর অনুমতি পত্র ছাড়াও তাদের সাথে করোনা নেগেটিভ সনদ আনতে হয়েছে। তবে যারা এসেছেন তাদেরকে বাধ্যতামুলক নিজ খরচে ১৪ দিনের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টানে বেনাপোল স্থল বন্দর এলাকায়ই থাকতে হবে।

জানা গেছে মঙ্গলবার বিশেষ অনুমতি পত্র নিয়ে যারা ভারত থেকে দেশে ফিরে আসছেন তাদেরকে বন্দর এলাকার বেশ কয়টি আবাসিক হোটেলে রাখা হচ্ছে। যেমন পোর্ট ভিউ, রজনি গন্ধা, জুয়েল হোটেল,সিটি আবাসিক, চৌধুরী হোটেল, হোটেল এ্যারুষ্টেকেট, সান সিটি সহ আরো বেশ কয়টি। এমনিকি পৌর কমিউনিটি সেন্টার বিয়ে বাড়ি সহ বেশ কিছু স্কুলেও রাখা হচ্ছে। বলা চলে গোটা বেনাপোল স্থল বন্দর এলাকার সম্ভ্যাব্য জায়গায় গত দুদিন ভারত ফেরত যাত্রীদের কোয়ারেন্টাইনে রাখা হচ্ছে। স্থান সংকুলান না হওয়াতে বাস ও মাইক্রোবাস এবং এ্যাম্বুলেন্সে লাউজানি এলাকায় নিয়ে যাওয়া হচ্ছে। তবে কোয়ারেন্টাইনে রাখা পাসপোর্ট যাত্রীদের পাসপোর্ট সংশ্লিষ্ট কর্তৃপক্ষের হাতে জমা রাখা হচ্ছে। কোয়ারেন্টাইন শেষে তাদের স্ব স্ব হাতে পাসপোর্ট ফেরত দেওয়া হবে। আর যাদেরকে কোয়ারেন্টাইনে রাখা হচ্ছে তাদের দেখ ভাল ও নিরাপত্তার জন্য নিরাপত্তা কর্মীও নিয়োজিত রাখা হচ্ছে।

যতদুর জানাগেছে মঙ্গলবার এবং বুধবার মিলে প্রায় ৫ শতাধিক ভারত ফেরত পাসপোর্টযাত্রীকে কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে। এদিকে বাংলাদেশে আটকে পড়া অনেক ভারতীয় পাসপোর্ট যাত্রী অনুরুপ কায়দায় ভারতে ফেরত গেছেন।

শার্শা উপজেলা সহকারী কমিশনার (ভুমি) রাসনা শারমিন মিথি ম্যাজিষ্ট্রেট হিসাবে পাসপোর্ট যাত্রীদের ফেরত আসা কোয়ারেন্টাইনে রাখা ইত্যকার সার্বিক কাজের দেখ ভাল এর তত্বাবধান করছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here