করোনা যশোরে নতুন করে ১ জনের মৃত্যু, আক্রান্ত ৫২ জন

0
65

মোকাদ্দেছুর রহমান রকি

সংক্রমন করোনা ভাইরাসে যশোরে বুধবার ২৭ এপ্রিল নতুন করে ৫২ জন আক্রান্ত ও ১ জনের মৃত্যুর খবর নিশ্চিত করেছেন জেলা সিভিল সার্জন ডাক্তার শেখ আবু শাহীন। এ নিয়ে যশোর জেলায় সংক্রমণ করোনা ভাইরাসে মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ৭২জন ও আক্রান্তর সংখ্যা দাঁড়িয়েছে ৬ হাজার ২শ’ ৭১জন।

মঙ্গলবার ও বুধবার যশোর জেলায় নতুন করে সংক্রমন করোনা ভাইরাসে যে দু’জনের মৃত্যুর খবর নিশ্চিত করেছেন। এরা হচ্ছে, যশোরের চৌগাছা উপজেলার মুক্তারপুর গ্রামের শাহিদা (৩৫) ও যশোর সদর উপজেলার হাশিমপুর গ্রামের মুক্তার হোসেন (৩৬)। শাহিদার শরীর থেকে গত ২১ এপ্রিল নমুনা সংগ্রহ করা হলে ২২ এপ্রিল করোনা ভাইরাস পজিটিভ ধরা পড়ে। তিনি ২৬ এপ্রিল মৃত্যুর কোলে ঢোলে পড়েন। অপরদিকে, মুক্তার হোসেন গত ১৬ এপ্রিল মারা যায়। তার শরীর থেকে ১৩ এপ্রিল নমুনা সংগ্রহ করা হলে ১৪ এপ্রিল সংক্রমন করোনা ভাইরাস ধরা পড়ে।

সিভিল সার্জন অফিস সূত্রে আরো জানাগেছে, মঙ্গলবার ও বুধবার যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ^বিদ্যালয়ের জেনোম সেন্টার থেকে ২শ’ ৭৩ টি নমুনার রিপোর্ট প্রেরণ করেন। এর মধ্যে ৪৭ জনের শরীরে সংক্রমন করোনা ভাইরাস ধরা পড়ে। একই সময় খুলনা মেডিকেল কলোজ হাসপাতাল থেকে ৬টি নমুনার রিপোর্ট প্রেরণ করেন। এর মধ্যে ২ জনের শরীরে করোনা ভাইরাস পজিটিভ আসে।

মঙ্গলবার দিনব্যাপী যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে র‌্যাপিট অ্যান্টিজেন্ট এর মাধ্যমে ২৯ জনের শরীর পরীক্ষাকরে ৩ জনের শরীরে সংক্রমন করোনা ভাইরাস ধরা পড়ে। যশোর জেলায় বুধবার নতুন করে ৫২ জন আক্রান্তর মধ্যে যশোর সদর উপজেলায় ৪১জন, শার্শা উপজেলায় ৫জন,অভয়নগর ও চৌগাছা উপজেলায় ২ জন করে রয়েছে। যশোর জেলায় এ পর্যন্ত আক্রান্ত ৬২৭১ এর মধ্যে ৪২২২জন পুরুষ ও ২০৪৯জন নারী রয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here