কলকাতায় প্রায় ৫০ শতাংশ করোনা পরীক্ষার রেজাল্ট পজিটিভ!

0
55

আন্তর্জাতিক ডেস্ক
করোনায় বিপর্যস্ত ভারত। এর ঢেউ লেগেছে পশ্চিমবঙ্গেও। নির্বাচনি আবহে হুহু করে সংক্রমণ বেড়েছে। এর মধ্যে সবচেয়ে বাজে পরিস্থিতি রাজ্যের রাজধানী কলকাতা এবং উত্তর ২৪ পরগনার। এর মধ্যেই সামনে এলো চাঞ্চল্যকর তথ। বর্তমানে কলকাতায় করোনার আরটি-পিসিআর টেস্ট করানো প্রায় অর্ধেক মানুষের রিপোর্ট পজিটিভ আসছে। রাজ্যের অন্যান্য স্থানে পজিটিভিটি ২৪ শতাংশ। তবে কলকাতা ও পার্শ্ববর্তী এলাকায় এই হার ৪৫ থেকে ৫৫ শতাংশ।
এ মাসের শুরুর দিকেও রাজ্যের পজিটিভিটি হার ছিল পাঁচ শতাংশ। তা বর্তমানে প্রায় পাঁচ গুণ বেড়ে ২৪ শতাংশে গিয়ে ঠেকেছে। কলকাতায় পজিটিভিটির হার বেড়েছে পাঁচ গুণ।
পশ্চিমবঙ্গজুড়ে ৭ এপ্রিল পজিটিভিটি হার ছিল ৮ দশমিক ১ শতাংশ। ১৫ এপ্রিল সেই হার বেড়ে দাঁড়ায় ১৬ শতাংশ। এক সপ্তাহ পরে, অর্থাৎ, ২৩ এপ্রিল রাজ্যের পজিটিভিটি হার ছিল ২৪ দশমিক ৩ শতাংশ। ২৪ এপ্রিল সেই হার ছিল ২৫ দশমিক ৯ শতাংশ।
এদিকে নাইসেড-এ টেস্ট করানো নমুনার মধ্যে ৫৫ শতাংশ রিপোর্ট করোনা পজিটিভ বলে জানা গিয়েছে। অন্যদিকে পিয়ারলেস, মেডিকার মতো বেসরকারি হাসপাতালেও করোনা পরীক্ষার পজিটিভিটি হার প্রায় ৫০ শতাংশ।
পশ্চিমবঙ্গে করোনার সংক্রমণ প্রতিদিনই নতুন নতুন রেকর্ড তৈরি করছে আর ভাঙছে। গতকালকের রিপোর্ট বলছে, শেষ ২৪ ঘণ্টায় রাজ্যে মোট করোনায় আক্রান্ত হয়েছেন ১৪ হাজার ২৮১ জন। মৃত্যু হয়েছে ৫৯ জনের।
রাজ্যের স্বাস্থ্য দফতর থেকে প্রকাশিত সর্বশেষ বুলেটিন বলছে, দৈনিক সংক্রমণের ৪০ শতাংশই দুইটি জেলায়। এই দুই জেলা হচ্ছে কলকাতা ও সংলগ্ন উত্তর ২৪ পরগনা।
কলকাতা গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও দুই হাজার ৯৭০ জনের করোনা শনাক্ত হয়েছে। এর পরেই রয়েছে উত্তর ২৪ পরগনা। সেখানে শেষ ২৪ ঘণ্টায় শনাক্তের সংখ্যা দুই হাজার ৮২১। শুধু এই দুই জেলা মিলিয়েই শনাক্ত হয়েছে পাঁচ ৭৯১ জন, যা গোটা রাজ্যের মোট দৈনিক সংক্রমণের ৪০ দশমিক ৫৫ শতাংশ। সূত্র: হিন্দুস্তান টাইমস।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here