করোনায় বিপর্যস্থ ভারত, একদিনে সর্বোচ্চ ২৭৬৭ মৃত্যু, নতুন শনাক্ত ৩ লাখ ৪৯ হাজার

0
67

আন্তর্জাতিক ডেস্ক
ভারতে গত ২৪ ঘণ্টায় নতুন করে ৩ লাখ ৪৯ হাজার ৬৯১ জনের করোনা শনাক্ত হয়েছে। এখন পর্যন্ত এটিই বিশ্বে একদিনে সর্বোচ্চ শনাক্তের রেকর্ড। এ নিয়ে দেশটিতে মোট ১ কোটি ৬৯ লাখ জন করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে।
এদিকে, গত ২৪ ঘণ্টায় দেশটিতে করোনায় মৃত্যুর ক্ষেত্রেও ফের রেকর্ড হয়েছে। করোনা মহামারিতে ভারতে একদিনে সর্বোচ্চ ২ হাজার ৭৬৭ জনের মৃত্যু হয়েছে। খবর এনডিটিভির
দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়ের তথ্য অনুযায়ী, ভারতে সক্রিয় রোগীর সংখ্যা ২৬ লাখ ছাড়িয়ে গেছে।
ভারতে করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত হয়েছে দিল্লি এবং মহারাষ্ট্র। দিল্লিতে গত ২৪ ঘণ্টায় ৩৫৭ জনের মৃত্যু হয়েছে , যা এ পর্যন্ত একদিনে সর্বোচ্চ। আর আক্রান্ত হয়েছে ২৪ হাজারেরও বেশি।
এদিকে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি শনিবার বিভিন্ন রাজ্যের মুখ্যমন্ত্রীদের সঙ্গে বৈঠক করেছেন। বৈঠকে তিনি ক্ষতিগ্রস্ত এলাকায় যাতে অক্সিজেনের ঘাটতি না হয় সে ব্যাপারে সতর্ক থাকতে দিক নির্দেশনা দিয়েছেন। পাশাপাশি করোনা পরিস্থিতি মোকাবেলায় সবাইকে তিনি ঐক্যবদ্ধ হয়ে কাজ করারও আহ্বান জানিয়েছেন।
করোনা সংক্রমণ রোধে ভারতের অনেক রাজ্যে ফের কঠোর বিধিনিষেধ দেওয়া হয়েছে। রাজস্থানে সপ্তাহব্যাপী সব ধরনের বাজার বন্ধ ঘোষণা করেছে কর্তৃপক্ষ। পরিস্থিতি মোকাবিলায় রাজধানী দিল্লিতে গত সোমবার থেকে লকডাউন দেওয়া হয়েছে। দিল্লিতে আরও এক সপ্তাহ লকডাউন বাড়ানো হতে পারে।
ভারতে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ১ কোটি ৬৯ লাখ ৬০ হাজার ১৭২ জন এবং মৃত্যু হয়েছে ১ লাখ ৯২ হাজার ৩১১ জনের।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here