পুরান ঢাকার আরমানীটোলায় ভবনে অগ্নিকাণ্ড, নিহত ৪

0
134

সত্যপাঠ ডেস্ক
রাজধানীর পুরান ঢাকার আরমানীটোলায় একটি ভবনে অগ্নিকাণ্ডে চারজন নিহত হয়েছেন।
শুক্রবার ভোর সোয়া ৩টার দিকে ছয়তলা ভবনটির তৃতীয় তলায় এই আগুন লাগে। ফায়ার সার্ভিসের ১৯টি ইউনিট পৌনে ৫টার দিকে নিয়ন্ত্রণে আনে।
ফায়ার সার্ভিসের নিয়ন্ত্রণকক্ষের ডিউটি অফিসার মাহফুজ রুবেল জানান, ঘটনাস্থল থেকে তিনজনের মৃতদেহ উদ্ধার হয়েছে। এক নারী মারা গেছেন হাসপাতালে। আহত হয়েছেন ফায়ার সার্ভিসের তিন কর্মীসহ অন্তত ১৮ জন। ভবনটির নিচতলায় রাসায়নিকের গুদাম রয়েছে।
স্থানীয়রা জানান, বাবুবাজার ব্রিজ সংলগ্ন আরমানিটোলা মাঠের পাশে হাজী মুসা ম্যানশন নামের ওই ভবনে হঠাৎ আগুন লাগে। রাসায়নিকের গুদাম ছাড়াও ছয়তলা ভবনের দুইতলা থেকে ছয়তলায় ১৮ থেকে ১৯টি পরিবার বসবাস করে।
নিহতরাা হলেন- ওই ভবনের দাড়োয়ান রাসেল মিয়া, সুরাইয়া বেগম (২২) ও অজ্ঞাত দুইজন। সকালে রাসেলের মৃতদেহ উদ্ধার হয় ঘটনাস্থল থেকে। এছাড়া সুরাইয়াকে উদ্ধার করে মিটফোর্ড হাসপাতালে নিলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। পরে দুপুরে দুর্ঘটনাস্থল থেকে আরও দুই পুরুষের মৃতদেহ উদ্ধার করা হয়। তাদের পরিচয় পাওয়া যায়নি।
ফায়ার সার্ভিসের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল সাজ্জাদ হোসাইন সাংবাদিকদের বলেন, আগুন নিয়ন্ত্রণে এসেছে। এছাড়া ১৫ জনকে আহত অবস্থায় ভবন থেকে উদ্ধার করা হয়েছে। একজন দগ্ধ রয়েছে। ফায়ার সার্ভিসের তিন কর্মীর মধ্যে একজন পঙ্গু হাসপাতালে ভর্তি রয়েছেন। আর দুই জন সামান্য আহত হয়েছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here