ধর্মীয় অনুভূতিতে আঘাত হানায় যশোরে যুবক আটক, ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা

0
67

বিশেষ প্রতিনিধি
সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে ধর্মীয় অনুভুতিতে আঘাত সংক্রান্ত মিথ্যা পোস্ট দেয়ার অভিযোগে সোহাগ হোসেন নামে এক যুবককে গ্রেফতার করেছে চাঁচড়া ফাঁড়ি পুলিশ। সে যশোর সদর উপজেলার মাহিদিয়া গ্রামের মৃত আকবর আলী মোড়লের ছেলে।
চাঁচড়া পুলিশ ফাঁড়ির এসআই মফিজুর রহমান সাংবাদিকদের জানিয়েছেন, সদর উপজেলার মাহিদিয়ার আল আরাফাহ মসজিদ সম্পর্কে সোহাগ নামে এক যুবক ফেসবুকে নানা মিথ্যা তথ্য উপস্থাপন করে ধর্মীয় অনুভ’তিতে আঘাত দেয়ার চেষ্টা করছে এমন সংবাদ গত ১৬ এপ্রিল প্রকাশ হয়। গত ২১ এপ্রিল বিকেলে মাহিদিয়ার গিয়ে তাকে আটক করা হয়। তার ব্যবহৃত মোবাইল ফোনের ফেসবুক অ্যাকাউন্ট থেকে একটি লিং খুঁজে বের করা হয়।
সেখানে লেখা আছে “আজ জুম্মার নামাজ শেষে মাহিদিয়া আল আরাফাহ জামে মসজিদ এ অজ্ঞাত হামলা চালাই। জামাত ইসলাম এর দুই নেতা কফিল মোড়ল ও শহিদুল ওরফে কানা শহিদুল যে ছিল হাসান বাহিনীর ক্যাডার তার ভয়ে এলাকাবাসি মুখ খুলতে পারে না। কিছু দেশি জিনিস।
তিনি আরো জানান, আসামি সোহাগ হোসেন মোবাইল ফোনে ফেইসবুকের মাধ্যমে ধর্মীয় অনুভুতিতে আঘাত করে এমন সব তথ্য প্রকাশ করে সাম্প্রদায়ীক সম্প্রীতি বিনষ্ট করে এবং সামাজিক অস্থীরতা বিরাজ করার চেষ্টা করেছেন। তিনি ডিজিটাল নিরাপত্তা আইনে অপরাধ করেছেন। ফলে তার বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে কোতয়ালি থানায় মামলা হয়েছে। বৃহস্পতিবার তাকে আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here