আ‘লীগ নেতার ইফতার সামগ্রী বিতরণ অব্যাহত

0
67

সত্যপাঠ রিপোর্ট

যশোরে আওয়ামীলীগ লীগ নেতা কাজী বর্ণ উত্তমের মহতী উদ্যোগ রোজাদারদের জন্য ইফতার সামগ্রীর নিয়ে ‘মানবতার ভ্যান’ বৃহস্পতিবার শহরের নলডাঙ্গা রোর্ড ও রাঙ্গামাটি গ্যারেজ প্রতিটি এলাকায় দুই শতাধিক রোজাদারদের মাঝে ইফতার সামগ্রী বিতরণ করেছেন।

রোজার মাসে রোজাদারদের মাঝে ইফতার সামগ্রী বিতরণের জন্য কাজী বর্ণ উত্তমের এই নন্দিত কর্মসূচী অব্যাহত থাকায় যশোরের রাজনৈতিক, সামাজিক ও বিভিন্ন শ্রমপেশার মানুষেরা সাধুবাদ জানিয়েছে। তারা বলেছেন উদ্যোগটি নিঃসন্দেহে প্রশংসনীয়।

কর্মসূচীর প্রথম দিনে বারান্দী নাথ পাড়ায় ও দ্বিতীয় দিন আরএন রোড বুদ্ধিজীবীপাড়া ও তৃতীয় দিন দড়াটানায় এ ইফতার সামগ্রী বিতরণ করা হয়। তিনি স্থানীয় আওয়ামীলীগ নেতাকর্মিদের মাধ্যমে প্রত্যেক এলাকার দু’শতাধিক নারী-পুরুষের মাঝে এ ইফতার সামগ্রী বিতরণ করে চলেছেন।

আওয়ামীলীগ নেতা কাজী বর্ণ উত্তম চলমান লগডাউনের কারনে ঢাকায় অবস্থান করছিলেন। তবে বিমান চলাচল আংশিক স্বাভাবিক হওয়ায় তিনি যশোরে ছুটে এসেছেন। এখন থেকে তিনি ইফতার সামগ্রী বিতরণ সরাসরি তত্ত্বাবধায়ন করবেন বলে জানিয়েছেন।

কাজী বর্ণ উত্তম যশোর জেলা আওয়ামীলীগের সাবেক সাংস্কৃতিক সম্পাদক ও উদীচীর সহ-সভাপতি। এবার করোনাকালীন সময়ে যখন অনেকে মুখ ফিরিয়ে রেখেছেন তখন বর্ন‘র এ মহতী উদ্যোগ স্থানীয়দের মাঝে অনেকটা স্বস্তি এনেছে।

বর্ণ এ প্রতিবেদককে বলেন, করোনা ভাইরাসের প্রকোপ বেড়ে যাওয়ায় সারাদেশে তৃতীয় দফার ‘সর্বাত্মক লকডাউন’ এর সময় মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশে দিনমজুর ও নিম্ন আয়ের মানুষের পাশে তিনি আছেন ও থাকবেন।

খোঁজ নিয়ে দেখা গেছে যশোরের কোন রাজনৈতিক ব্যক্তিবর্গ ও সংগঠন এবার দিনমজুর ও নিম্ন আয়ের মানুষের পাশে নেই। তৃতীয় দফায় টানা তিন সপ্তাহের এ লকডাউনে সবথেকে বেশি বিপাকে পড়েছেন দিনমজুর ও নিম্ন আয়ের মানুষ। অনেকের ঘরে নেই ঠিকমতো তিনবেলা খাবারের ব্যবস্থা। চরম অসহায়ত্বের মধ্যে রয়েছেন শহরের ভাসমান জনগোষ্ঠী। দেখা গেছে খাবারের সন্ধানে শহরের মোড়ে মোড়ে ভিড় করছেন তাদের অনেকে।

উদ্বেগের সাথে লক্ষ করা গেছে, এবার মানুষকে সচেতন করতেও নেই কোনো বেসরকারি উদ্যোগ। লকডাউন বাস্তবায়নে শুধু পুলিশই তৎপর। অনেক েেত্র পুলিশকে হিমশিম পোহাতে হচ্ছে পরিস্থিতি সামাল দিতে। এমন সময় যশোরের সাবেক আওয়ামীলীগ নেতা কাজী বর্ণ উত্তমের এ নন্দিত উদ্যোগ সাধারণ মানুষের মাঝে কিছুটা হলেও স্বস্তি দিয়েছে পাশাপাশি বিত্তবানদের এই মানবতার সেবায় এগিয়ে আসার উৎসাহ যুগাবে।

বৃহস্পতিবার বিকাল ৫টায় ইফতার সামগ্রীর নিয়ে ‘মানবতার ভ্যান’ পৌছে যায় যশোর শহরের ৮নং ওয়ার্ডের আরএন রোর্ড নতুন বাজারের পেছনে বেজপাড়া নলডাঙ্গা রোর্ডে। একই সময়ে ইফতার সামগ্রীর নিয়ে আরও একটি ‘মানবতার ভ্যান’ পৌছে যায় যশোর শহরের ১নং ওয়ার্ডের বারান্দিপাড়ার রাঙ্গামাটি গ্যারেজের সামনে।
আওয়ামীলীগ লীগ নেতা কাজী বর্ণ উত্তমের প্রতিনিধি হিসেবে বেজপাড়া নলডাঙ্গা রোর্ডে ইফতার সামগ্রী বিতরন করেন নওরোজ আলম খান চপল, রবিউল ইসলাম বাবলু, জিয়াউল বিপ্লব ও আজিজুল্লাহ খান প্রমুখ। অপর দিকে কাজী বর্ণ উত্তমের প্রতিনিধি হিসেবে রাঙ্গামাটি গ্যারেজের সামনে ইফতার সামগ্রী বিতরন করেন কাজী খালেদ ও খন্দকার শরীফ রেজা তপু প্রমুখ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here