৭০ হাজার কেজি সরকারি চালসহ ব্যবসায়ী আটক

0
55

সত্যপাঠ ডেস্ক
চট্টগ্রাম নগরের বৃহৎ পাহাড়তলী চালের মোকাম থেকে সরকারের খাদ্যবান্ধব কর্মসূচির ৭০ হাজার কেজি চালসহ আব্দুল বাহার মিয়া (৪৪) নামে এক ব্যবসায়ীকে আটক করেছে পুলিশ। তিনি পাহাড়তলী চাল বাজারের আড়তদার মেসার্স মাহী ট্রেডার্সের মালিক।
বুধবার দুপুরে মহানগর গোয়েন্দা (বন্দর) পুলিশ কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান বন্দর বিভাগের উপ কমিশনার ফারুল উল হক। এসময় উপস্থিত ছিলেন ডিবি বন্দর বিভাগের এডিসি হুমায়ুন কবির, এসি মো. ইয়াসির আরাফাত প্রমুখ।
আটক বাহার মিয়া সরকারি চাল ক্রয় সংক্রান্ত সিন্ডিকেটের সদস্য বলে প্রাথমিকভাবে ধারণা করছে পুলিশ।
সংবাদ সম্মেলনে ফারুল উল হক জানান, ভারত থেকে খাদ্য মন্ত্রণালয়ের আমদানি করা
চালের ট্রাক চট্টগ্রাম বন্দর জেটি খাদ্য অফিস হতে নোয়াখালীর চরভাটা এলএসডি গোডাউনে যাওয়ার কথা। কিন্তু সেখানে না গিয়ে সেই চালের ট্রাক ঢুকে পড়ে পাহাড়তলী চাল বাজারের আড়তদার মেসার্স মাহী ট্রেডার্সের মালিক আব্দুল বাহারের গোডাউনে। এমন গোপন সংবাদের ভিত্তিতে ডিবি এসি (বন্দর) মো. ইয়াসির আরাফাতের নেতৃত্বে পাহাড়তলীতে অভিযান চালিয়ে একটি ট্রাকের ২৬০ বস্তা ও গোডাউনের ভিতরে থাকা ১ হাজার ১৪০ বস্তাসহ সর্বমোট ১৪শ’ বস্তা সরকারি আমদানিকৃত চাল উদ্ধার করা হয়। এসব চালের ওজন ৭০ হাজার কেজি। ট্রাকটিও জব্দ করা হয়েছে।
তিনি জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে আড়তদার আব্দুল বাহার মিয়া সরকারি চালের বস্তা পরিবর্তন করে নিজস্ব সিল সম্বলিত বস্তায় প্যাকেটজাত করে খোলাবাজারে বিক্রি করার কথা আমাদের কাছে স্বীকার করেছেন।
সাংবাদিকদের প্রশ্নের উত্তরে ফারুল উল হক বলেন, চাল নিয়ে এ ধরণের অনিয়মের কাজগুলো কেউ একা করে না। তাই প্রাথমিকভাবে আমরা ধারণা করছি চালসহ আটককৃত ব্যক্তি সরকারি চাল ক্রয় সংক্রান্ত সিন্ডিকেটের সদস্য। এ কাজে তার সঙ্গে আর কে বা কারা জড়িত আছে তা খতিয়ে দেখা হবে। তদন্ত করে যাদের নাম আসবে সবাইকে মামলায় আসামি করা হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here