তৃতীয় দিনে যশোরের দড়াটায় আ‘লীগ নেতা বর্ণ রোজাদারদের জন্য ইফতার সামগ্রী বিতরণ করলেন

0
30

সত্যপাঠ ডেস্ক
যশোরে আওয়ামীলীগ লীগ নেতা কাজী বর্ণ উত্তমের মহতী উদ্যোগ রোজাদারদের জন্য ইফতার সামগ্রীর নিয়ে ‘মানবতার ভ্যান’ দড়াটানায় দুই শতাধিক রোজাদারদের মাঝে ইফতার সামগ্রী বিতরণ করেছেন।
রোজার মাসে রোজাদারদের মাঝে ইফতার সামগ্রী বিতরণের জন্য ১০ দিনের এ কর্মসূচীর গতকাল তৃতীয় দিন। যুবলীগের নেতৃবৃন্দর উপস্থিতিতে বিকাল সাড়ে ৫ টায় দড়াটানায় এ ইফতার সামগ্রী বিতরণ করা হয়।
কর্মসূচীর প্রথম দিনে বারান্দী নাথ পাড়ায় ও দ্বিতীয় দিন আরএন রোড বুদ্ধিজীবীপাড়া ইফতার বিতরণ করেন। স্থানীয় আওয়ামীলীগ নেতাকর্মিদের মাধ্যমে প্রত্যেক এলাকার দু’শতাধিক নারী-পুরুষের মাঝে এ ইফতার সামগ্রী বিতরণ করেছেন।
আওয়ামীলীগ নেতা কাজী বর্ণ উত্তম বর্তমানে ঢাকায় অবস্থান করছেন। তিনি জানান, শহরের বিভিন্ন স্থান নির্ধারণের মাধ্যমে প্রাথমিকভাবে ১০দিন এ কর্মসূচি চলবে।
কাজী বর্ণ উত্তম যশোর জেলা আওয়ামীলীগের সাবেক সাংস্কৃতিক সম্পাদক ও উদীচীর সহ-সভাপতি। এবার করোনাকালীন সময়ে যখন অন্যরা মুখ ফিরিয়ে রেখেছেন তখন বর্ন‘র এ মহতী উদ্যোগ স্থানীয়দের মাঝে স্বস্তি এনেছে।
বর্ণ এ প্রতিবেদককে বলেন, করোনা ভাইরাসের প্রকোপ বেড়ে যাওয়ায় সারাদেশে তৃতীয় দফার ‘সর্বাত্মক লকডাউন’ এর সময় মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশে দিনমজুর ও নিম্ন আয়ের মানুষের পাশে আছেন, থাকবেন। সেই লে তিনি এ ইফতার বিতরণ করছেন।
খোঁজ নিয়ে দেখা গেছে যশোর ছাত্র সংগঠন ছাড়া তেমন কোন রাজনৈতিক ব্যক্তিবর্গ সংগঠন ছাড়া এবার দিনমজুর ও নিম্ন আয়ের মানুষের পাশে নেই। করোনা ভাইরাসের প্রকোপ বেড়ে যাওয়ায় সারাদেশে তৃতীয় দফার ‘সর্বাত্মক লকডাউন’ জারি করা হয়েছে। শুধু কাঁচাবাজার ও জরুরি সেবা ছাড়া সরকারি-বেসরকারি সব অফিস আদালত ও সব ধরনের ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ। বন্ধ আছে সবধরনের যানবাহন চলাচলও। তৃতীয় দফায় টানা তিন সপ্তাহের এ লকডাউনে বিপাকে পড়েছেন দিনমজুর ও নিম্ন আয়ের মানুষ। অনেকের ঘরে নেই ঠিকমতো তিনবেলা খাবারের ব্যবস্থা। বাধ্য হয়েই বিধিনিষেধ অমান্য করে কাজের সন্ধানে যেতে হচ্ছে তাদের। চরম অসহায়ত্বের মধ্যে রয়েছেন শহরের ভাসমান জনগোষ্ঠী। খাবারের সন্ধানে শহরের মোড়ে মোড়ে ভিড় করছেন তাদের অনেকে।
বিগত বছর লকডাউনে সরকারি সহযোগিতাসহ স্থানীয় জনপ্রতিনিধি ও রাজনীতিকরা অসহায় মানুষের ঘরে খাবার পৌঁছে দিয়েছেন। করোনা প্রতিরোধকসামগ্রী মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজার বিতরণ করেছেন। বিশেষ করে মতাসীন দল আওয়ামী লীগসহ বিভিন্ন সহযোগী ও ভাতৃপ্রতীম সংগঠনের নেতাকর্মীদেরই মাঠে বেশি সক্রিয় দেখা গেছে। অন্যান্য রাজনৈতিক দলও নিজেদের সামর্থ্য অনুযায়ী তৎপরতা ছিল। কিন্তু এবার কারো তৎপরতা নেই খুব একটা। এমনকি মানুষকে সচেতন করতেও নেই কোনো বেসরকারি উদ্যোগ। লকডাউন বাস্তবায়নে শুধু পুলিশই তৎপর। অনেক েেত্র পুলিশকে হিমশিম পোহাতে হচ্ছে পরিস্থিতি সামাল দিতে।
এমন সময় যশোরের সাবেক আওয়ামীলীগ নেতা কাজী বর্ণ উত্তমের এ উদ্যোগ সাধারণ মানুষের মাঝে কিছুটা হলেও হাসি যুগাবে। উদ্যোগটি নিঃসন্দেহে প্রশংসনীয় বলছেন স্থানীয়রা।
গতকাল বুধবার যশোর শহরের দড়াটানায় এ ইফতার বিতরণে যশোর জেলা যুবলীগের ভারপ্রাপ্ত সভাপতি সৈয়দ মুনির হোসেন টগর।
এ সময় অন্যান্যর মধ্যে উপস্থিত ছিলেন, যশোর জেলা যুবলীগের তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক সুবল রায়, নির্বাহী সদস্য শেখ জাহিদুর রহমান লাবু, শহর যুবলীগের আহ্বায়ক মাহমুদুল হাসান মিলু ও যুগ্ম আহ্বায়ক সোলাইমান খান রাফেলসহ প্রমূখ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here