আজ রাত থেকে দিল্লিতে লকডাউন

0
14

আন্তর্জাতিক ডেস্ক
কোভিড-১৯ এর দ্বিতীয় ঢেউয়ে বিপর্যস্ত ভারত। করোনায় আক্রান্তদের প্রাণহানিতে দেশটি মৃত্যুপুরীতে পরিণত হয়েছে।
এমন পরিস্থিতিতে সোমবার রাত থেকে ছয় দিনের জন্য দিল্লিতে লকডাউন ঘোষণা হয়েছে। করোনা সংক্রমণের রেকর্ড কমাতে এমন সিদ্ধান্ত নিয়েছে কেজরিওয়াল সরকার।
হিন্দুস্তান টাইমস জানিয়েছে, রোববারই দিল্লিতে এখন পর্যন্ত সর্বাধিক দৈনিক সংক্রমণ হয়েছে। গত ২৪ ঘণ্টায় ২৫ হাজার ৪৬২ জনের করোনা শনাক্ত হয়েছে। ১০০টি নমুনার মধ্যে ৩০টি রিপোর্ট পজেটিভ আসছে।
প্রথমে সাত দিনের কারফিউ জারির ঘোষণা করা হলেও পরে সিদ্ধান্ত পরিবর্তন করে লকডাউনের কথা জানান দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল।
তিনি বলেন, স্বাস্থ্য পরিষেবা যাতে ভেঙে না পড়ে তার জন্য এই ছোট লকডাউন। যেভাবে সংক্রমণ মাত্রা ছাড়াচ্ছে তার জন্য এর প্রয়োজন ছিল।
কেজরিওয়াল জানিয়েছেন, দিল্লিতে হাসপাতালে ১০০টিরও কম আইসিইউ বেড খালি আছে।
সোমবার ভারতের কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় ১ হাজার ৬১৯ জনের মৃত্যু হয়েছে। এক বছরেরও বেশি সময় ধরে মহামারিতে এটি দেশটিতে সর্বোচ্চ মৃত্যুর পরিসংখ্যান।
গত ২৪ ঘণ্টায় নতুন করে কোভিডে আক্রান্ত হয়েছেন ২ লাখ ৭৩ হাজার ৮১০ জন। যা রোববারের চেয়ে প্রায় ১২ হাজার বেশি। টানা ৫ম দিনের মতো ভারতে দুই লাখের বেশি আক্রান্ত হলেন।
এর মধ্য দিয়ে ভারতে করোনা সংক্রমণ দেড় কোটি ছাড়াল। মোট আক্রান্তের সংখ্যা পৌঁছে গেছে ১,৫০,৬১,৯১৯ জনে।
টাইমস অব ইন্ডিয়ার খবরে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় দেশটিতে রেকর্ড ১৬১৯ জনের মৃত্যু হয়েছে। যা দেশটিতে একদিনে সর্বোচ্চ মৃত্যুর রেকর্ড। এ নিয়ে দেশটিতে প্রাণহানি ১ লাখ ৭৮ হাজার ছাড়িয়ে গেছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here