আন্তজেলা মোটরসাইকেল চোর চক্রের ছয় সদস্য গ্রেফতার

0
18
আটক চোর চক্রের ৬ সদস্য

বিশেষ প্রতিনিধি
জেলা গোয়েন্দা শাখা (ডিবি) পুলিশ শনিবার ১৬ এপ্রিল বিশেষ অভিযান চালিয়ে আন্ত জেলা চোর চক্রের ৬ সদস্যকে গ্রেফতার করেছে। এ সময় ১০টি চোরাই মোটর সাইকেল ১ জোড়া হ্যান্ডকাপ ও মাস্টার চাবী জব্দ করেছে।

গ্রেফতারকৃতরা হচ্ছে, (১) ইয়ার আলী (৩২), পিতা- জব্বার আলী, সাং- শংকরপুর, থানা- কালীগঞ্জ, জেলা- সাতক্ষীরা, (২) তহিদুল ইসলাম (৩১), পিতা- আমিন হোসেন, সাং- কাজীরবেড়, থানা- শার্শা, (৩) নাজমুল ইসলাম (২১), পিতা- সলেমান, সাং- রঘুনাথপুর ডাঙ্গী, থানা- ঝিকরগাছা, উভয়জেলা- যশোর, (৪) শরিফুল @ সজল মোল্লা (২৭), পিতা- সিরাজুল ইসলাম, সাং- মৃগা দক্ষিণপাড়া, (৫) জাকির হোসেন (৩১), পিতা- আঃ খালেক খান, সাং- কৃঞ্চনগর, (৬) ইলিয়াস মোল্লা (৪০), পিতামৃত- আঃ হাকিম মোল্লা, সাং- বাহাদুরপুর, সর্বথানা- কোতোয়ালী, জেলা- ফরিদপুর।

চোরাই কাজে ব্যবহৃত সরঞ্জাম

ডিবি অফিস সূত্রে জানাগেছে, শনিবার ১৬ এপ্রিল ডিবি’র একটি চৌকস দল শার্শা থানার মামলা নং ২২ এর পলাতক আসামী তহিদুল ইসলামকে আন্তজেলা চোর চক্রের সদস্য ইয়ার আলীসহ হামিদপুর এলাকা থেকে গ্রেফতার করে। এ সময় তাদের ভাড়া বাসা থেকে এক জোড়া হ্যান্ডকাপ যাতে পুলিশের মনোগ্রাম আছে। এ সময় তাদের দখলে থাকা ৬টি মাস্টার চাবী ও দু’টি মোটর সাইকেল উদ্ধার করে।

ডিবি’র চৌকস টিম গ্রেফতারকৃত আসামি তহিদুল ও ইয়ার আলীকে নিয়ে অভিযান পরিচালনা করে যশোরের শার্শা ও ঝিকরগাছা থানা এলাকা হতে চোর চক্রের সদস্য নাজমুলকে গ্রেফতার করেন ও আরো ০৬ (ছয়) টা মোটরসাইকেল উদ্ধার করেন।

পরবর্তীতে তাদের তথ্য মতে ফরিদপুর কোতোয়ালি থানা এলাকা হতে একই চোর চক্রের সদস্য শরিফুল, জাকির, ইলিয়াসদের গ্রেফতার করেন ও তাদের দখল হতে দুটো মোটরসাইকেল উদ্ধার করেন। আসামীরা সংঘবদ্ধভাবে দেশের বিভিন্ন জেলায় মোটরসাইকেল চুরি কার্যক্রম করে আসছিল।

উদ্ধারকৃত মোটরসাইকেল

পুলিশের হ্যান্ডকাপের বিষয়ে আসামী ইয়ার আলী জানায় সাতক্ষীরা জেলার শ্যামনগর থানাধীন খানপুর এলাকায় একটি মাছের ঘেরের পাড় হতে নীল রংয়ের পালসার চুরি করে, মোটরসাইকেলে রক্ষিত ব্যাগে হ্যান্ডকাপটি ছিল এবং সংশ্লিষ্ট থানায় যোগাযোগ করে জানা যায় শ্যামনগর থানায় কর্মরত একজন পুলিশ অফিসারের মোটরসাইকেল চুরি হয়।

আসামীদের দখল হতে মোটরসাইকেলটি উদ্ধার হয়। উক্ত ঘটনায় কোতোয়ালি থানায় নিয়মিত মামলা রুজু হয়েছে। গ্রেফতারকৃত প্রত্যেক আসামীর বিরুদ্ধে ইতোপূর্বে একাধিক চুরি, ছিনতাই মামলা রয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here